পরিকল্পনামন্ত্রী এম. এ. মান্নান বলেছেন, বর্তমান সরকার উন্নয়নের রূপকার। এ সরকার বাংলাদেশকে উন্নয়নের মডেল হিসেবে বিশ্বের বুকে তুলে ধরেছে। 

শুক্রবার (২০ অক্টোবর) খুলনার দাকোপ উপজেলার বানীশান্তা বাজারে তিনশ’ একর ফসলি জমি রক্ষা কমিটির উদ্যোগে প্রধানমন্ত্রীর উন্নয়ন বিষয়ক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে হাজার হাজার মাইল সড়ক, স্কুল-কলেজ ও হাসপাতাল নির্মাণ করা হয়েছে। দেশে কোনো সাঁকো থাকবে না, এই লক্ষ্যে দেশে ছোট-বড় অনেক ব্রিজ নির্মাণ করা হচ্ছে। ভূমিহীনদের জন্য নয় লাখ ঘর নির্মাণ করে দিয়েছেন প্রধানমন্ত্রী। এর ফলে ৫০ লাখ লোক ভালোভাবে বসবাস করার সুযোগ পাচ্ছে। 

তিনি বলেন, বর্তমানে বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। দেশের অর্থনৈতিক উন্নয়ন হবে, তবে কোনো ফসলি জমি নষ্ট করে নয়। সুবিধাবঞ্চিত ও গরীব-মেধাবী ছাত্রছাত্রীদের শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে প্রতি মাসে শিক্ষা ভাতার ব্যবস্থা করা হয়েছে। উন্নয়নের এ ধারা অব্যাহত থাকলে ২০৪১ সালের আগেই বাংলাদেশ উন্নত ও সমৃদ্ধ সোনার দেশ হিসেবে গড়ে উঠবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ পঞ্চানন বিশ্বাস, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার, সাবেক সচিব ড. নমিতা হালদার ও দাকোপ উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল হোসেন। এতে সভাপতিত্ব করেন বানীশান্তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুদেব কৃষ্ণ রায়।

এসময় প্রধানমন্ত্রীর অ্যাসাইনমেন্ট অফিসার আফরোজা বিনতে মনসুর, পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান ও খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. নাজমুল হুসেইন খাঁনসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী সুতরখালী ঝুলস্ত গ্রাম এবং সুন্দরবনের কালাবগী পরিদর্শন করেন। সকালে তিনি দাকোপ উপজেলার লাউডোব ফেরি উদ্বোধন করেন।

মোহাম্মদ মিলন/কেএ