পরিকল্পনা প্রতিমন্ত্রী অধ্যাপক ড. শামসুল আলম বলেছেন, জাতির উন্নয়ন ও অগ্রগতির পূর্বশর্ত হলো শিক্ষা। শিক্ষার মাধ্যমে তৈরি হয় সৎ, দেশপ্রেমিক ও মানবিক মূল্যবোধসম্পন্ন সুনাগরিক।

শনিবার (২১ অক্টোবর) দুপুরে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ইসলামবাদে মন্ত্রীর নিজ বাড়িতে মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলায় বিভিন্ন কলেজ ও মাদ্রাসায় কর্মরত অধ্যাপকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।
 
এসময় প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর শিক্ষাক্ষেত্রে অভূতপূর্ব উন্নতি হয়েছে। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ, ২০৩০ সালে মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন, রূপকল্প ২০৪১ বাস্তবায়ন এবং চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলার লক্ষ্যে কাজ করে যাচ্ছে সরকার।

দেশে শিক্ষার গুণগত মানকে বিশ্বমানে উন্নীত করতে শিক্ষক-অভিভাবকদেরও দায়িত্ব রয়েছে উল্লেখ করে তিনি বলেন, ভবিষ্যৎ প্রজন্মের জন্য আমাদের বর্তমানকে উজাড় করে দিতে হবে। ২০৪১ সালের মধ্যে উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়তে আমরা দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।

এসময় উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রফেসর ড. মেজবাহ উদ্দিন সরকার, ইয়াছিন হুসাইন ঢালী, মতলব সরকারী ডিগ্রী কলেজের অধ্যক্ষ আবুল কালাম আজাদ, নিশ্চিন্তপুর কলেজের অধ্যক্ষ কামাল হোসেন, মুন্সীরহাট কলেজের অধ্যক্ষ আবদুল মালেক ও নারায়ণপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ রুহুল আমিন।

আরও উপস্থিত ছিলেন মতলব রয়মনন্নেছা কলেজের অধ্যক্ষ অরুন চন্দ্র সরকার, লুধুয়া স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ জাকির হোসেন, কালিপুর স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ এনামুল হক, শরীফ উল্যাহ স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শরীফ হোসেন ও ধনাগোদা তালতলী স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ফারুক হোসেনসহ অনেকে।

আনোয়ারুল হক/কেএ