আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, আগামী নির্বাচনকে বানচাল করার জন্য দেশি এবং আন্তর্জাতিক ষড়যন্ত্র শুরু হয়েছে। বিএনপি শুধু দফা দেয় আর হুংকার দেয়। আসলে আন্দোলন করার কোনো হ্যাডম (ক্ষমতা) তাদের নেই। 

শনিবার (২১ অক্টোবর) বিকেলে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোজাদ্দেদিয়া উচ্চ বিদ্যালয়ের মাঠে ফতেপুর পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে মায়া বলেন, আওয়ামী লীগ নেতাকর্মীরা রাজপথের মানুষ ও শেখ হাসিনার কর্মী। শেখ হাসিনা যখন যেই নির্দেশ দেন তা জীবন দিয়ে পালন করে তার কর্মীরা। গত ১০ ডিসেম্বর বেগম (খালেদা) জিয়া দেশ চালাবেন বলে দম্ভোক্তি করেছিল বিএনপি। ১০ ডিসেম্বরের মতো ২৮ অক্টোবরও তাদের একই পরিণতি হবে। শুধু চিন্তা করছি, কোথায় গিয়ে খাদে পড়বে। ১০ ডিসেম্বর গোলাপবাগের গরুর হাটের খাদে পড়েছিল, এটা কোথায় যায় সেটা দেখার অপেক্ষা।

তিনি বলেন, আগামী ২৮ অক্টোবর বিএনপির সঙ্গে রাজপথে দেখা হবে। এদিন বিএনপিকে প্রতিহত করতে ঢাকার রাজপথে থাকবে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ।

এই আওয়ামী লীগ নেতা বলেন, আমরা শেখ হাসিনার নেতৃত্বে ফিলিস্তিনে মুসলমানদের পাশে আছি। ফিলিস্তিনে মুসলমানদের ওপর ইসরাইলি দখলদার বাহিনীর বর্বরোচিত হামলা মেনে নেওয়া যায় না। আমরা এ বর্বরোচিত হামলা বন্ধের দাবি জানাচ্ছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শহীদ ফিলিস্তিনিদের জন্য মসজিদে মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাতের নির্দেশ দিয়েছেন। সেই সঙ্গে ফিলিস্তিনি মুসলমানদের প্রতি সহমর্মিতা জানিয়ে গতকাল বাংলাদেশে রাষ্ট্রীয় শোক পালন হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আ’লীগের কার্যকারী কমিটির সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব আলী গাজী, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর হাওলাদার, গাজী ইলিয়াছুর রহমান,উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী মো. শরীফ, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি পারভীন শরীফ ও ফতেপুর পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন সরকারসহ অনেকে। 

আনোয়ারুল হক/কেএ