ডা. জহিরুল হক

কুমিল্লায় ডা. জহিরুল হক (৪৮) নামে এক শিশু বিশেষজ্ঞকে ছুরিকাঘাতের দুইদিন পর মারা গেছেন তিনি। সোমবার (২৩ অক্টোবর) সকাল সাড়ে ৬টার দিকে ঢাকার ইউনাইটেড হাসপাতালে তিনি মারা যান। 

নিহত চিকিৎসকের স্ত্রী ডা. হিমি ঢাকা পোস্টকে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। ডা. জহিরুল হক কুমিল্লা নগরীর রেসকোর্স এলাকায় শাপলা টাওয়ারের বাসিন্দা। 

এর আগে গত শনিবার (২১ অক্টোবর) দুপুরে কুমিল্লা নগরীর রেসকোর্স এলাকায় শাপলা টাওয়ার নামের একটি বহুতল ভবনের ফ্ল্যাট পরিচালনা কমিটির দ্বন্দ্ব নিয়ে ছুরিকাঘাত করা হয় ডা. জহিরুল হককে। 

স্থানীয়রা জানান, নগরীর রেসকোর্স এলাকায় শাপলা টাওয়ার নামের একটি ৮তলা ভবনের পরিচালনা কমিটির নির্বাচন ছিল শনিবার। ডা. জহিরুল হক ওই ফ্ল্যাটের ৩ তলায় থাকতেন। একই ফ্ল্যাটের ৮ তলায় থাকতেন সালাউদ্দিন পাপ্পু ও তার পরিবার। শনিবার দুপুরে ডা. জহিরুল হক ও তার স্ত্রী ডা. হিমি ৮ তলায় সালাউদ্দিনের বাসার সামনে গেলে উভয় পরিবারের মাঝে বাকবিতণ্ডা হয়। এতে উত্তেজিত হয়ে একে অপরকে আঘাত করেন। একপর্যায়ে সালাউদ্দিন পাপ্পু ডা. জহিরুল হককে ছুরিকাঘাত করেন। এ সময় আহত হন তার স্ত্রী হিমি আক্তারও। পরে আহত অবস্থায় ডা. জহিরুল হককে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। রোববার তার অবস্থার উন্নতি না হলে তাকে ঢাকার ইউনাইটেড হাসপাতালে রেফার্ড করা হয়। সোমবার ওই হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) কুমিল্লার সভাপতি ডা. বাকি আনিছ এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে ঢাকা পোস্টকে বলেন, জড়িতদের দ্রুত আইনের আওতায় আনতে হবে। নয়তো চিকিৎসকরা কঠোর আন্দোলনে যাবেন।

কোতোয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহমেদ সনজুর মোরশেদ ঢাকা পোস্টকে বলেন, এ ঘটনার পর পাপ্পু নামের একজনকে আটক করা হয়েছে। সিসিটিভি ফুটেজ পর্যবেক্ষণ করে বাকী আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। 

আরিফ আজগর/এএএ