রংপুরের কাউনিয়ায় ছয়টি বসতঘর আগুনে পুড়ে গেছে। সোমবার (২৩ অক্টোবর) ভোরে উপজেলার কুর্শা ইউনিয়নের পূর্ব চানঘাট থলপাড়া গ্রামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে অন্তত দশ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ক্ষতিগ্রস্ত পরিবার।

স্থানীয়রা জানান, সোমবার ভোর ৬টার দিকে পূর্ব চানঘাট থলপাড়া গ্রামের আব্দুর রহমানের বসতবাড়িতে তুলার ঘরে আগুন লাগে। মুহূর্তের মধ্যে আগুন বসতবাড়ির সেমিপাকা ছয়টি ঘরে ছড়িয়ে পড়ে। পরিবারের লোকজনের চিৎকারে আশপাশের লোকজন ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এরই মধ্যে বসতঘরে থাকা নগদ টাকা, আসবাবপত্র, বইখাতা, মালামালসহ ছয়টি বসতঘর পুড়ে যায়।

ক্ষতিগ্রস্ত আব্দুর রহমান ঢাকা পোস্টকে জানান, তিনি সকালে ঘর থেকে বের হয়ে দেখতে পান তুলার ঘরে আগুন ধরেছে। মুহূর্তের মধ্যে পুরো বাড়ি ধোয়ায় আচ্ছন্ন হয়ে পড়ে। কোনোরকম স্ত্রী, সন্তান ও নাতি-নাতনিকে নিয়ে বাড়ি থেকে বের হন। ততক্ষণে আগুনে পুড়ে সবকিছু শেষ হয়ে যায়।

কাউনিয়া ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ সামছুল হক ঢাকা পোস্টকে বলেন, খবর পেয়ে একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

ফরহাদুজ্জামান ফারুক/এমজেইউ