দিনাজপুর বীরগঞ্জ উপজেলায় বেলুনে গ্যাস ঢুকানোর সময় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দুইজন মারা গেছে। মঙ্গলবার (২৪ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার পাল্টাপুর কুমার পাড়া গ্রামে এ ঘটনা ঘটে। 

মৃতরা হলেন- বীরগঞ্জ উপজেলার পাল্টাপুর ইউনিয়নের কুমারপাড়া গ্রামের প্রতাব চন্দ্র পালের ছেলে প্রসেনজিৎ চন্দ্র পাল (১৪) ও নিখিল চন্দ্র পালের ছেলে সীমান্ত চন্দ্র পাল (১৬)। তারা সর্ম্পকে চাচাতো ভাই।

স্থানীয় সূত্রে জানা যায়, নিহত প্রসেনজিৎ পালের বাবা নিখিল পাল বেলুনের ব্যবসা করেন। তিনি বেশ কিছুদিন থেকে অসুস্থ থাকায় তার ছেলে সীমান্ত পাল এসব গ্যাস বেলুন বিক্রি করতো এবং তা দিয়েই তাদের সংসার চলতো। সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বাড়ির উঠানে বসে প্রসেনজিৎ ও নিখিল দুইজনে মিলে বেলুনে গ্যাস ভরছিল। হঠাৎ করেই কোনো কিছু বুঝে ওঠার আগেই গ্যাসের সিলিন্ডারটির বিস্ফোরণ ঘটে যার ফলে। সেই গ্যাসের আগুনে প্রসেনজিৎ চন্দ্র পাল ও সীমান্ত চন্দ্র পালের দেহের বিভিন্ন অংশ পুড়ে যায়। স্থানীয়দের সহযোগিতায় তাদের দ্রুত দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকেরা মৃত ঘোষণা করেন।

বীরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আব্দুর রাজ্জাক বলেন, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দুই কিশোরের মৃত্যু হয়েছে।

ইমরান আলী সোহাগ/আরকে