গাইবান্ধার গোবিন্দগঞ্জে পুলিশের বিশেষ অভিযানে এনা পরিবহনের একটি যাত্রীবাহী নৈশকোচ থেকে ১৫ কেজি গাঁজা ও ৯১ বোতল ফেন্সিডিল উদ্ধার করেছে পুলিশ। এ সময় মাদক ব্যবসায়ী হেলপার নয়ন মিয়াকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (২৫ অক্টোবর) সন্ধ্যায় গোবিন্দগঞ্জ থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) শামসুল আলম শাহ বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে রাত পৌনে তিনটার দিকে গোবিন্দগঞ্জ পৌরসভার চারমাথা মোড় জাওয়াদ প্লাজার সামনে থেকে মাদকসহ এনা পরিবহনের হেলপারকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার নয়ন মিয়া পলাশবাড়ী উপজেলার শিমুলিয়া গ্রামের সৈয়দ আলী ওরফে ছইয়ব আলীর ছেলে।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার মধ্যরাতে উপজেলা শহরের মায়ামনি মোড়ে অবস্থান নেয় পুলিশ। এ সময় কুড়িগ্রামের ভুরুঙ্গামারী থেকে ছেড়ে আসা ঢাকাগামী এনা পরিবহনের একটি নৈশকোচ (ঢাকা মেট্রো-ব-১৫-৩৪৫৪) থামিয়ে তল্লাশি করা হয়। পরে মালামাল রাখার লকারে মালিক ও বুকিং ট্যাগবিহীন দুটি ব্যাগ দেখতে পায় পুলিশ। পরে একটি ব্যাগের ভেতর ৯১ বোতল ফেন্সিডিল এবং আরেকটি ব্যাগ থেকে ১৫ কেজি ১০০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়।

এ সময় বুকিং ট্যাগবিহীন ব্যাগগুলোর কোনো মালিককে খুঁজে পাওয়া না গেলে জিজ্ঞাসাবাদে কোচের হেলপার নয়ন মিয়া অবৈধ এ মাদকদ্রব্যগুলো তার নিজের বলে স্বীকার করেন। অতিরিক্ত মুনাফার আশায় তিনি এগুলো সীমান্তবর্তী এলাকা ভুরুঙ্গামারী থেকে ঢাকায় পাচার করছিল বলেও জানান।

ওসি বলেন, হেলপার নয়ন মিয়ার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে ও দুপুরে গোবিন্দগঞ্জ চৌকি আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে ।

রিপন আকন্দ/এমএএস