সিলেট নগরীর সামগ্রিক উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী। বৃহস্পতিবার (২৬ অক্টোবর) দুপুরে সিলেট নগরের কুশিয়ারা কনভেনশন হলে সিসিকের বাজেট ঘোষণাকালে তিনি প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

আরিফুল হক চৌধুরী বলেন, ‘মেয়র ভালো, কাজ করে’- প্রধানমন্ত্রীর প্রশংসাসূচক এই মন্তব্য সিলেট সিটি কর্পোরেশনের সেবা সংশ্লিষ্ট সকল দপ্তরের সকল কর্মকর্তা-কর্মচারীর সামষ্টিক কাজের ফসল। এই অনুপ্রেরণামূলক মন্তব্যের জন্য এবং সিলেট নগরীর সামগ্রিক উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আমি সিলেট মহানগরীর প্রায় ১০ লাখ নাগরিকের পক্ষ থেকে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

সিসিক মেয়র বলেন, আমার সিলেট সিটি কর্পোরেশনের সকল বিভাগের কর্মকর্তা-কর্মচারী যেভাবে নিরলসভাবে কাজ করেছেন তা অতুলনীয়। মাসের পর মাস কখনো গভীর রাতে, আবার কখনো ভোরের আলো ফোটার আগেই তারা আমার ডাকে সাড়া দিয়ে রাস্তায় কাজে নেমে পড়েছেন, কখনোবা ছুটির দিনে পরিবারকে সময় না দিয়ে নগরীর এক প্রান্ত থেকে অপর প্রান্তে আমার সঙ্গে ছুটে বেড়িয়েছেন। তাদের এই ত্যাগ, তাদের এই পরিশ্রমকে মূল্যায়ন করার সাধ্য আমার নেই। তাদের এই শ্রমের মূল্যায়ন করে গেছেন স্বয়ং মাননীয় প্রধানমন্ত্রী।

এ সময় সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) ২০২৩-২৪ অর্থবছরে ৯২৫ কোটি ৪ লাখ ৪৯ হাজার টাকার বাজেট ঘোষণা করেন মেয়র আরিফুল হক চৌধুরী।

প্রসঙ্গত, চলতি বছরের ৭ নভেম্বর মেয়াদ শেষ হচ্ছে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর। স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন আইন) ২০০৯ এর ৬ ধারা মোতাবেক ৮ নভেম্বর দায়িত্ব নেবেন নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী।

মাসুদ আহমদ রনি/আরএআর