কুড়িয়ে পাওয়া ৫০ হাজার টাকা প্রকৃত মালিকের নিকট হস্তান্তর করেন স্থানীয় পুলিশ ও জনপ্রতিনিধিরা। 

ভোলা সদর ইলিশা লঞ্চঘাটে এক বৃদ্ধের অসাবধানবশত ৫০ হাজার টাকা হারিয়ে যায়। সেই টাকা কুড়িয়ে পেয়ে তা প্রকৃত মালিককে ফেরত দিয়েছেন মো. মনির নামে এক চানাচুর বিক্রেতা। বৃহস্পতিবার (২৬ অক্টোবর) দুপুরে পুলিশের মাধ্যমে প্রকৃত মালিক বৃদ্ধ আব্দুল খালেকের নিকট টাকাগুলো ফেরত দেওয়া হয়।

এ সময় স্থানীয় পূর্ব ইলিশা ইউপি সদস্য মো. সালাউদ্দিন ও লালমোহনের বদরপুর ইউপি সদস্য মো. মিজান পালোয়ান উপস্থিত ছিলেন।

জানা যায়, গত সোমবার লালমোহন বদরপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের বাসিন্দা বৃদ্ধ আব্দুল খালেক চট্টগ্রাম থেকে মজু চৌধুরীঘাট হয়ে লঞ্চে ইলিশাঘাটে আসছিলেন। এ সময় অসাবধানতাবশত তার সঙ্গে থাকা ৫০ হাজার টাকা হারিয়ে যায়। পরে সেই বৃদ্ধ নিরুপায় হয়ে লঞ্চঘাটে হারানো টাকা খুঁজতে থাকেন। একপর্যায়ে টাকা না পেয়ে কান্নাকাটি করে বাড়ি ফিরে যান।

ইলিশা লঞ্চঘাটের ইজারার দায়িত্ব থাকা স্থানীয় মো. মহসিন ঢাকা পোস্টকে বলেন, বৃদ্ধা লোকটি টাকা হারিয়ে অনেক হতাশ হয়ে গিয়েছিলেন। পরে আমি তার মোবাইল নম্বর রেখে দেই। টাকা পাওয়া গেলে তাকে ফোনে জানানোর কথা বলি। 

পরে জানতে পারি ঘাটে মনির নামে এক চানাচুর বিক্রেতা টাকাগুলো কুড়িয়ে পেয়েছেন। তিনি টাকাগুলো গ্রিন ওয়াটার-৫ লঞ্চের মাস্টার হানিফের কাছে জমা দিয়েছেন। তারপর সেই বৃদ্ধকে আমার জানাই। 

ভোলা ইলিশা পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশের উপ-পরিদর্শক (এসআই) গোলাম মোস্তফা ঢাকা পোস্টকে বলেন, হকার চানাচুর বিক্রেতা মনির টাকাগুলো পেয়ে জমা দিয়েছেন। তার সততা দেখে আমরা মুগ্ধ। তার কুড়িয়ে পাওয়া টাকাগুলো আমরা যাচাই-বাছাই করে প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করেছি। বৃদ্ধ লোকটি তার হারানো টাকাগুলো পেয়ে অনেক খুশি হয়েছেন। আমরা চাই এরকম মানবিক দৃষ্টান্ত সবার মাঝে অটুট থাকুক। 

আবদুল হান্নান/এএএ