বিএনপির মহাসমা‌বেশ‌কে কেন্দ্র ক‌রে টাঙ্গাইলে মহাসড়‌কে প‌রিবহন সংকটে বাড়‌তি ভাড়া আদায় করার অভিযোগ পাওয়া গেছে। এতে চরম ভোগা‌ন্তি‌তে প‌ড়ে‌ছেন সাধারণ যাত্রীরা। 

শ‌নিবার (২৮ অক্টোবর) সকা‌লে ঢাকা-টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়কের এলেঙ্গায় এমন চিত্র দেখা গে‌ছে। এদি‌কে সমা‌বেশ‌কে কেন্দ্র ক‌রে শুক্রবার থে‌কেই মহাসড়‌কে প‌রিবহ‌নের সংকট দেখা দেয়। এই সংকটকে পুঁজি করে অসাধু চালক ও ছোট যানবাহনগুলো বাড়তি ভাড়া আদায় করছে।

জানা গেছে, ঢাকায় বিএনপির সমাবেশ থাকায় নিজেদের পরিবহনের ক্ষতির ভয়ে উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী গণপরিবহন চলাচল বন্ধ রেখেছে মালিক ও চালকরা । যার কারণে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দেখা দিয়েছে গণপরিবহন সংকট। এতে ভোগান্তিতে পড়েছে ঢাকাগামী যাত্রীরা। মহাসড়কে দুই একটি গণপরিবহন আসলেও তারা ভাড়া চাচ্ছেন স্বাভাবিকের চেয়ে কয়েকগুণ বেশি। বাধ্য হয়ে বাড়তি ভাড়া দিয়ে সিএনজিসহ বিভিন্নভাবে ঢাকায় যে‌তে হ‌চ্ছে প্রয়োজনের তা‌গি‌দে। 

এদিকে মহাসড়‌কের এলেঙ্গাসহ বি‌ভিন্ন প‌য়ে‌ন্টে পু‌লি‌শের ‌চেকপোস্ট বসা‌নো হ‌য়ে‌ছে। এ সময় পরিবহনে তল্লা‌শি কর‌ছে পু‌লিশ ও র‌্যাব। এ বিষয়ে জানতে চাইলেও আনু‌ষ্ঠা‌নিকভা‌বে আইনশৃঙ্খলার দা‌য়িত্বে নি‌য়ো‌জিত কোনো কর্মকর্তা মন্তব্য করতে রাজি হয়নি। 

ত‌বে মহাসড়‌কে দায়িত্বরত পু‌লিশ সদস‌্যরা জানান, ঢাকায় আজ বড় দুই দলের সমাবেশ থাকায় নাশকতা এড়াতে মহাসড়কের বিভিন্ন জায়গায় চেকপোস্ট বসিয়ে কার্যক্রম পরিচালনা করছেন তারা। 

অ‌ভিজিৎ ঘোষ/এএএ