পঞ্চগড়ের দেবীগঞ্জে তিস্তা নদীতে ভেসে আসা এক নবজাতকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। রোববার (২৯ অক্টোবর) সন্ধ্যার দিকে জেলার দেবীগঞ্জের চিলাহাটি ইউপির অন্তর্গত চর তিস্তাপাড়ায় তিস্তা নদী থেকে জেলেদের মাধ্যমে পরিচয়হীন এ নবজাতকের মরদেহ উদ্ধার করা হয়।

সোমবার (৩০ অক্টোবর) সকালে উদ্ধার হওয়া নবজাতকের মরদেহ ময়নাতদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে তথ্য নিশ্চিত করেছেন দেবীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরকার ইফতেখারুল মোকাদ্দেম। তিনি বলেন, গতকাল সন্ধ্যার দিকে তিস্তা নদী থেকে জেলেদের মাধ্যমে পরিচয়হীন নবজাতকের মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় থানায় অপমৃত্যুর মামলা হয়েছে। ময়নাতদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে মরদেহ প্রেরণ করা হয়েছে।

এর আগে পুলিশ ও স্থানীয়দের কাছে জানা যায়, রোববার বিকেলে তিস্তা নদীতে বিল্লাল নামের এক জেলে জাল ফেলার সময় নবজাতকের লাশ ভেসে থাকতে দেখেন। তা দেখে তিনি তাৎক্ষণিক নদী থেকে উঠে পাশে কাজ করতে থাকা সাবেক ইউপি সদস্য আব্দুল কাদেরকে জানান। পরে আব্দুল কাদের পার্শ্ববর্তী মহিলাদের জানালে তাদের সহযোগিতায় নদী থেকে নবজাতকটিকে ডাঙ্গায় তুলে নিয়ে আনা হয়। খবরটি মুহুর্তেই গ্রামবাসীদের মধ্যে ছড়িয়ে পড়ে। ওই সময় স্থানীয়দের মাধ্যমে থানা পুলিশে খবর দিলে পুলিশ এসে সন্ধ্যায় নবজাতকের মরদেহ উদ্ধার করে থানা হেফাজতে নেওয়া হয়।

এসকে দোয়েল/আরকে