নিহত জাকির হোসেন

কুমিল্লার বুড়িচংয়ে পুলিশের নির্যাতনে জাকির হোসেন নামে এক স্বেচ্ছাসেবক দল নেতার মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। সোমবার (৩০ অক্টোবর) সকালে উপজেলার মোকাম এলাকায় নিজ বাড়ির পাশ থেকে তার মরদেহ উদ্ধার করেছে পরিবারের লোকজন।  

নিহত জাকির হোসেন বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সভাপতি। 

পরিবারের বরাত দিয়ে বুড়িচং উপজেলা বিএনপির সভাপতি এটিএম মিজানুর রহমান ঢাকা পোস্টকে বলেন, সোমবার ভোর ৪টার দিকে স্বেচ্ছাসেবক দল নেতা জাকিরের বাড়িতে যায় পুলিশের একটি দল। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ঘরের পেছনের দরজা দিয়ে পালিয়ে যান জাকির। পালানোর বিষয়টি টের পেয়ে পেছন থেকে ধাওয়া করে পুলিশ। পরিবারের লোকজন ভেবেছিল পুলিশ হয়তো জাকিরকে আটক করে থানায় নিয়ে গেছে। তাই তারা আর খোঁজখবর রাখেনি। পরবর্তীতে স্থানীয় একজন জাকিরকে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে পরিবারকে খবর দেয়। পরিবারের লোকজন এসে তাকে উদ্ধার করে স্থানীয় ইস্টার্ন মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

তিনি বলেন, তার হাতে হ্যান্ডকাপের চিহ্ন ছিল। নিশ্চয়ই পুলিশ তাকে আটকের পর নির্যাতন করেছে। এটি একটি হত্যাকাণ্ড। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাই। 

বুড়িচং থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসনাত খন্দকার বলেন, পুলিশ তাকে না পেয়ে চলে আসে। তার পরিবারের পক্ষ থেকে যে অভিযোগ তোলা হয়েছে তা সম্পূর্ণ অসত্য। 

পুলিশ সুপার আব্দুল মান্নান ঢাকা পোস্টকে বলেন, এটা নিছক একটি ষড়যন্ত্র। পুলিশের বিরুদ্ধে একটি গুজব রটিয়ে দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করার পাঁয়তারা করা হচ্ছে।

আরিফ আজগর/আরএআর