নারায়ণগঞ্জের আড়াইহাজারের পাঁচরুখীতে আওয়ামী লীগ-পুলিশ ও বিএনপির মধ্যে ত্রিমুখী সংঘর্ষের ঘটনায় আহত তিন পুলিশ সদস্যের মধ্যে পুলিশ কনস্টেবল নুরুলের অবস্থা আশঙ্কাজনক। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। অতিরিক্ত পুলিশ সুপার আমির খসরু তথ্যটি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন। 

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল সাড়ে ৮টায় উপজেলার পাঁচরুখী এলাকায় মহাসড়কে সংঘর্ষের সূত্রপাত হয়। এই ঘটনায় আড়াইহাজার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) হুমায়ুন কবির মোল্লা, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আব্দুল মতিনসহ আরও বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন।

এর আগে অতিরিক্ত পুলিশ সুপার আমির খসরু বলেন, বিএনপি নেতাকর্মীরা সড়কে আগুন জ্বালিয়ে ঢাকা-সিলেট মহাসড়কে যান চলাচল বন্ধ করে দেয়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে তারা পুলিশের ওপরও হামলা চালায়। এ সময় দুই পুলিশ সদস্যকে কুপিয়ে গুরুতর জখম করে। এছাড়া আরও পুলিশ সদস্যকে পিটিয়ে জখম করা হয়।

ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ, র‍্যাব ও বিজিবি সদস্যরা উপস্থিত হয়ে সোয়া ১০টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পুলিশ ঘটনাস্থল থেকে তিনজনকে আটক করেছে।

এদিন সকালে বিএনপির সন্ত্রাস নৈরাজ্যের প্রতিবাদে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা মিছিল বের করলে দুপক্ষের মধ্যে ধাওয়া-পালটা ধাওয়া ও সংঘর্ষ হয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গেলে বিএনপি নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। এ সময় একটি বিআরটিসি বাসসহ দুটি বাস ভাঙচুর করে অবরোধকারীরা।

আরকে