সাভারের আশুলিয়ায় তৃতীয় দিনের মতো বেতন বৃদ্ধির দাবিতে আব্দুল্লাহপুর-বাইপাইল সড়কে শ্রমিকদের থেমে থেমে বিক্ষোভ করতে দেখা গেছে। এ ঘটনায় দফায় দফায় টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। ফলে আব্দুল্লাহপুর-বাইপাইল সড়কসহ দুই পাশে থমথমে অবস্থা বিরাজ করছে। বন্ধ রয়েছে সড়কের দুই পাশের সমস্ত দোকানপাট ও শপিংমল।

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত আব্দুল্লাহপুর-বাইপাইল সড়কের আশুলিয়ার ইউনিক, শিমুলতলা, জামগড়া, নরসিংহপুর, নিশ্চিন্তপুর ও ঘোষবাগ এলাকা ঘুরে দেখা যায় থেমে থেমে বিক্ষোভ করছে শ্রমিকরা। এ ঘটনায় পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে বেশ কয়েক রাউন্ড টিয়ারশেল ছোড়ে। ফলে সড়কের পাশের সমস্ত দোকানপাট ও শপিংমল বন্ধ রয়েছে। পরিস্থিতি থমথমে হওয়ায় দোকানপাট ও শপিংমল বন্ধ রেখেছেন ব্যবসায়ীরা।

ইউনিক এলাকার মাছ ব্যবসায়ী শাহজালাল বলেন, আমরা সকাল-বিকেল দোকান বসাই। গত তিন দিন ধরে সকাল থেকে শ্রমিকরা আন্দোলন করছে। তাদেরও ছত্রভঙ্গ করতে টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। এমন পরিস্থিতিতে দোকানে ক্রেতারা আসে না। ফলে ব্যবসা বন্ধ রাখতে বাধ্য হয়েছি।

নরসিংপুর এলাকার চা দোকানি আলমগীর বলেন, তিন দিন ধরে ব্যবসা করতে পারছি না। সকাল হলেই আন্দোলন শুরু করে শ্রমিকরা। ফলে দোকানে ক্রেতা নেই। 

আশুলিয়া শিল্প পুলিশ-১ এর অতিরিক্ত পুলিশ সুপার রাশেদুল বারী বলেন, জামগড়া এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তবে নরসিংহপুর, জিরাবো এলাকার বিভিন্ন কারখানায় হামলা চালিয়েছে শ্রমিকরা। আমাদের টিম সেখানে গিয়েও পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়েছে।

মাহিদুল মাহিদ/আরকে