সারাদেশব্যাপী টানা তিন দিনের অবরোধের দ্বিতীয় দিনে সোনারগাঁয়ে বিক্ষোভ মিছিল করেছে বিএনপির নেতাকর্মীরা। বুধবার (১ নভেম্বর) সকাল ৭টার দিকে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আজহারুল ইসলাম মান্নানের নির্দেশে এশিয়ান হাইওয়েতে সড়কে টায়ারে আগুন জ্বালিয়ে তারা বিক্ষোভ করে।

উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের ব্যানারে করা মিছিল থেকে অবরোধের পক্ষে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায় অবরোধকারীদের। একপর্যায়ে পুলিশ এসে ধাওয়া দিলে তারা ছত্রভঙ্গ হয়ে যায়।

জেলা বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে, চলমান বিচারহীনতা, অপশাসন, সীমাহীন দুর্নীতি, অনাচার, অর্থ পাচার ও দ্রব্যমূল্যের অব্যাহত ঊর্ধ্বগতি, বিএনপির শান্তিপূর্ণ মহাসমাবেশে হামলা, নেতাকর্মীদের হত্যা, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আন্দোলনরত বিভিন্ন দলের সহস্রাধিক নেতাকর্মীদের গ্রেপ্তার, বাড়ি বাড়ি তল্লাশি, হয়রানী ও নির্যাতনের প্রতিবাদে, অবৈধ সরকারের পদত্যাগসহ গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার একদফা দাবিতে তাদের এই বিক্ষোভ। টানা তিন দিনের এই অবরোধ কর্মসূচি চলবে আগামীকাল পর্যন্ত।
 
প্রসঙ্গত, গতকাল প্রথম দিনের অবরোধে পুলিশ- বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীদের ত্রিমুখী সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয় জেলার আড়াইহাজার উপজেলা। তিন পুলিশ সদস্যকে কুপিয়ে ও পিটিয়ে জখম করা হয়। আগুন দেওয়া হয় অ্যাম্বুলেন্স ও বাসে। জেলার অন্যান্য স্থানেও বিক্ষোভ দেখান বিএনপির নেতাকর্মীরা। গ্রেপ্তার করা হয় কমপক্ষে দশ নেতাকর্মীকে। 

আরকে