নিহত আশিক মিয়া

কিশোরগঞ্জের ভৈরবে পুলিশের সঙ্গে সংঘর্ষে আহত বিএনপি কর্মী আশিক মিয়ার (৫০) মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার (৩১ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে বাজিতপুরের জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

বুধবার (১ নভেম্বর) বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সভাপতি মো. শরীফুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন। 

নিহত আশিক মিয়া ভৈরব পৌর বিএনপির ৭নং ওয়ার্ডের সদস্য। পেশায় তিনি একজন চা দোকানি ছিলেন।

দলীয় সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার (৩০ অক্টোবর) বিএনপির অবরোধের প্রথম দিনে ভৈরব-ময়মনসিংহ মহাসড়কের মুসলিম মোড় এলাকায় বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পুলিশ গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। টিয়ারশেলের অতিরিক্ত গ্যাসে আশিক মিয়া গুরুতর আহত হন। ঘটনার পর তাকে বাজিতপুরের জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

ভৈরব উপজেলা বিএনপির সভাপতি মো. রফিকুল ইসলাম বলেন, আমরা দীর্ঘ সময় ভৈরবে রাজনৈতিক নানা সংকট পার করে আসছি। আমরা কখনই বিরোধী পক্ষের দলীয় কার্যালয়ে হামলা চালাইনি । এই সরকার বুঝে গেছে ক্ষমতা ছেড়ে দিতে হবে তার জন্যই বিএনপি ও সাধারণ মানুষের ওপর নির্যাতন চালাচ্ছে। সরকারের কিছু লোকজনের মাথা খারাপ হয়ে গেছে। সরকার এখন মানুষের ওপর নির্বিচারে গুলি করার নির্দেশনা দিয়েছে। গুলি-টিয়ারশেল মেরে হত্যা করে আমাদের আন্দোলন বন্ধ করা যাবে না। আমরা আন্দোলনে আছি। রাজপথ থেকেই ফায়সালা করবো।

কিশোরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (ভৈরব সার্কেল) মো. দেলোয়ার হোসেন বলেন, আমরা শুনেছি মারা গিয়েছে। কিন্তু টিয়ারশেলে মৃত্যু হয়েছে এমন বিষয় জানা নেই। যদি এমন কোনো ঘটনা হয়ে থাকে তাহলে ডাক্তারের দেওয়া রিপোর্টে বিষয়টি জানা যাবে।

মোহাম্মদ এনামুল হক হৃদয়/আরএআর