যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা পরিচয়দানকারী মিয়া জাহিদুল ইসলাম আরেফীর চাচাতো ভাই লিটন মোরশেদকে (৪০) আটক করেছে সলঙ্গা থানা পুলিশ। বৃহস্পতিবার (২ নভেম্বর) দুপুরে সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সলঙ্গা বাজার এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক লিটন মোরশেদ উল্লাপাড়া উপজেলার হাটিকুমরুল ইউনিয়নের মানিক দিয়ার গ্রামের জিল্লুর রহমান কালুর ছেলে। তিনি মিয়া আরেফীর আপন চাচাতো ভাই ও সক্রিয় জামায়াত কর্মী বলে ঢাকা পোস্টকে জানিয়েছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে সলঙ্গা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এনামুল হক ঢাকা পোস্টকে বলেন, দুপুর ১২টার দিকে সলঙ্গা বাজারে অভিযান চালিয়ে লিটন মোরশেদকে আটক করা হয়। তিনি বাইডেনের কথিত উপদেষ্টা মিয়া আরেফীর আপন চাচাতো ভাই ও জামায়াতের সক্রিয় কর্মী। গ্রেপ্তারের পর তাকে আদালতে প্রেরণ করা হয়েছে। 

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা পরিচয়দানকারী মিয়া জাহিদুল ইসলাম আরেফী সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার হাটিকুমরুল ইউনিয়নের মানিক দিয়ার গ্রামের মৃত রওশন মণ্ডলের ছেলে। তার বাবা পাবনা জেলা শিক্ষা অফিসার ছিলেন বলেও স্থানীয় সূত্রে জানা গেছে। তারা ছয় ভাই এবং চার বোন সবাই আমেরিকায় থাকেন। প্রায় ৪০ বছর আগে তার বাবা আমেরিকায় গিয়ে সেখানকার স্থায়ী বাসিন্দা হয়েছেন। তিনি এলাকায় বেল্লাল হিসেবে পরিচিত বলে জানিয়েছে পুলিশ। গত জুলাই মাসের প্রথম সপ্তাহে উল্লাপাড়ায় এসেছিলেন তিনি। দুই-তিন দিন ছিলেন উপজেলা ডাক বাংলোর একটি কক্ষে।

শুভ কুমার ঘোষ/এমএএস