দিনাজপুরের নবাবগঞ্জে যাত্রীবাহী বাসের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিতাই মাহাতো (৩৭) নামের এক আদিবাসী নিহত হয়েছেন। এঘটনায় তার স্ত্রী সুরভী মার্ডী গুরুতর আহত হয়ে দলারদরগা কাইম উদ্দিন হাজীরন মেমোররিয়াল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। 

শুক্রবার (৩ নভেম্বর) রাত ৮টার দিকে দিনাজপুর-ঘোড়াঘাট মহাসড়কের বাজিৎপুর নামকস্থানে এই দুর্ঘটনা ঘটে। নিহত নিতাই মাহাতো পাঁচবিবি উপজেলার কাশপুর গ্রামের অভিরাম মাহাতোর ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানান, সন্ধ্যার পর বিরামপুর থেকে মোটরসাইকেলে স্ত্রীকে নিয়ে ঘোড়াঘাটের দিকে যাচ্ছিলেন। এসময় ঘোড়াঘাট থেকে ছেড়ে আসা দিনাজপুরগামী যাত্রীবাহী বাসের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে স্বামী-স্ত্রী গুরুতর আহত হলে স্থানীয়রা তাদের উদ্ধার করে দলারদরগা কাইম উদ্দিন হাজীরন মেমোরিাল হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক নিতাইকে মৃত ঘোষণা করেন।

নবাবগঞ্জ থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মনিরুজ্জামান মমিন বলেন, সড়ক দুর্ঘটনায় নিতাই মাহাতো নামের এক আদিবাসী ব্যক্তির মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় নিহতের স্ত্রী গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আছেন। নিহতের পরিবারের পক্ষ থেকে সড়ক পরিবহন আইনে মামলার প্রস্তুতি চলছে।

ইমরান আলী সোহাগ/আরকে