গ্রেপ্তার ৫ নেতা

কিশোরগঞ্জের ভৈরব বিএনপির ৫ নেতাকে সিলেট থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার (৫ নভেম্বর) ভোররাতে গোপন সংবাদের ভিত্তিতে ভৈরব থানা পুলিশের একটি দল সিলেট জিন্দাবাজারের একটি বাসা থেকে পাঁচ নেতাকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃত পাঁচজন হলেন- ভৈরব পৌর বিএনপির আহ্বায়ক হাজী মো. শাহিন, সদস্য সচিব ভিপি মো. মুজিবুর রহমান, যুগ্ম সদস্য সচিব জিল্লুর রহমান, উপজেলা যুবদল আহ্বায়ক দেলোয়ার হোসেন সুজন, সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান আল-মামুন। এসব তথ্য নিশ্চিত করেছেন ভৈরব সার্কেলর সহকারী পুলিশ সুপার দেলোয়ার হোসেন খান।

কিশোরগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট জালাল উদ্দিন বলেন, গণতন্ত্র মুক্তির আন্দোলনে যারা নেতৃত্ব দিচ্ছেন তাদেরকে টার্গেট করে পুলিশ একে একে সব নেতাদের গ্রেপ্তার করে আন্দোলন দমিয়ে রাখতে চায়। আমি আবারও পরিষ্কার করছি আমাদের এই আন্দোলন পুলিশের বিরুদ্ধে নয়। আমরা মানুষের ভোটাধিকার ফিরিয়ে দেওয়ার জন্য আন্দোলন করছি। জাতীয়তাবাদী আদর্শের একজন কর্মী যতক্ষণ থাকবে ততক্ষণ আন্দোলন চলবে। দেশ নায়ক তারেক রহমানের নির্দেশে আন্দোলনের মাধ্যমে আমরা গণতন্ত্র ফিরিয়ে আনব। 

উল্লেখ্য, এর আগে শনিবার ভোরে ভৈরব থেকে কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি শরীফুল আলমসহ পাঁচ নেতাকর্মীকে গ্রেপ্তারের প্রতিবাদে অবরোধের মধ্যেই ভৈরব উপজেলায় সকাল-সন্ধ্যা হরতাল পালন করছে। এছাড়া সারা জেলায় আধাবেলা হরতাল পালন করছে জেলা বিএনপি।

মোহাম্মদ এনামুল হক হৃদয়/আরকে