ঝালকাঠির কাঁঠালিয়ায় রাতের আধারে গোয়ালঘর থেকে গরু চুরির পর জবাই করে মাংস নিয়ে গেছে এক দল চোর। শনিবার (৪ নভেম্বর) মধ্যরাতে কাঁঠালিয়া উপজেলার দক্ষিণ চেচঁরীর জমাদ্দার হাট এলাকায় এ ঘটনা ঘটে। চুরি হওয়া গরুটির মালিক চেচঁরী রামপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের জমাদ্দার হাট এলাকার শামসুল হক ফরাজির ছেলে মো. ফারুক ফরাজি। 

ফারুক ফরাজি বলেন, তার গোয়ালে ৫টি গরু ছিল। রোববার (৫ নভেম্বর) ভোরে ঘুম থেকে উঠে দেখি গোয়ালঘরের দরজা খোলা এবং একটি গরু নেই। পরে খোঁজাখুঁজির একপর্যায়ে জানতে পারি, বাড়ি থেকে এক কিলোমিটার দূরে মাঠের মধ্যে গরুর চামড়া ও ভুঁড়ি পড়ে আছে। সেখানে গিয়ে চামড়ার রং ও রশি দেখে গরুটি আমার বলে নিশ্চিত হই।

স্থানীয়রা জানান, চোরে দল রাতে কৃষকের গরু চুরির পর জবাই করে মাংস নিয়ে যায়। স্থানীয় মাংস বিক্রেতাদের সঙ্গে চোরচক্রের সম্পর্ক আছে। জীবন্ত গরু নিয়ে ধরা পড়ার ভয়ে জবাই করে বস্তা ভরে মাংস নিয়ে কসাইদের কাছে বিক্রি করেছেন তারা।

কাঁঠালিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম বলেন, অভিযোগ পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। চোর শনাক্তের চেষ্টা চলছে। দ্রুত সময়ের মধ্যে চক্রটিকে শনাক্ত করে আইনের আওতায় আনার।

আরকে