জামালপুরের ইসলামপুর উপজেলায় গরু নিয়ে বিরোধের জেরে দুই পক্ষের সংঘর্ষে নাছির উদ্দিন (৫৫) নামের এক কৃষক নিহত হয়েছেন।

বুধবার (৮ নভেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার পলবান্ধা ইউনিয়নের উত্তর সিরাজাবাদ গ্রামে এ ঘটনা ঘটে। নিহত নাছির উদ্দিন ওই গ্রামের মৃত রইস উদ্দিনের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, একটি গরু নিয়ে নাছির উদ্দিনের সঙ্গে তার বোন রাহেলা বেগম এবং মা হেনা বেগমের পারিবারিক বিরোধ চলে আসছিল। এর জেরে দুই পক্ষ আদালতে মামলা দায়ের করেন। আজ বুধবার আদালতে মামলার হাজিরা দিয়ে বাড়িতে এসে রাহেলা বেগমের লোকজনের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন নাছির উদ্দিন। এক পর্যায়ে দুই পক্ষের সংঘর্ষে নাসির উদ্দিন আহত হন। তাকে উদ্ধার করে ইসলামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করলে সন্ধ্যা ৬টার দিকে তার মৃত্যু হয়।

নিহত নাছির উদ্দিনের শাশুড়ি রহিমা বেগম বলেন, মেয়ের জামাই নাছির উদ্দিনকে আমি একটি গাভি দিয়েছিলাম। গরুটি নাছিরের বোন রাহেলা বেগম তার স্বামীর বাড়িতে নিয়ে যায়। গরুটি ফেরত না দিয়ে উল্টো নাছির উদ্দিনের বিরুদ্ধে আদালতে মামলা করেছে। এ নিয়ে বিরোধ চলে আসছিল। আজ নাছির উদ্দিনকে পিটিয়ে মেরে ফেলেছে তারা।

নিহত নাছির উদ্দিনের ছেলে নিয়ামুল হক বলেন, আব্বার ওপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে ফুফুর (রাহেলা বেগম) লোকজন। হাসপাতালে নেওয়ার কিছুক্ষণ পরেই আব্বু মারা যান। আমাদের একটা গরু ছিল। সেই গরুটি ফুফু বর্গা নিয়েছিল। পরবর্তীতে আমরা গরু ফেরত চাইলে তারা ফেরত না দিয়ে উল্টো মামলা করেন।

ইসলামপুর থানা পুলিশের পরিদর্শক সুমন তালুকদার বলেন, একটি গরু নিয়ে বিরোধের জেরে দুই পক্ষের সংঘর্ষে একজনের মৃত্যু হয়েছে। মরদেহ থানায় আনা হয়েছে। ময়নাতদন্তের জন্য আগামীকাল সকালে হাসপাতালের মর্গে পাঠানো হবে। এই ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

রকিব হাসান নয়ন/এমজেইউ