সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ ছাড়লেন বীর মুক্তিযোদ্ধা মো. শফিকুল ইসলাম শফি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ-৪ (উল্লাপাড়া-সলঙ্গা) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন।

বুধবার (৮ নভেম্বর) রাতে সদ্য পদত্যাগকারী চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি নিজেই বিষয়টি নিশ্চিত করেন। এর আগে গত ৬ নভেম্বর স্থানীয় সরকার মন্ত্রণালয়ের নিয়মানুসারে পদত্যাগপত্র জমা দেন শফিকুল ইসলাম শফি। পদত্যাগের পর বুধবার নিজ নির্বাচনী এলাকায় শোভাযাত্রা করেন তিনি। 

গাজী শফিকুল ইসলাম শফি ১৯৯০ সালে উল্লাপাড়া উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচিত হন। এরপর ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে তিনি সিরাজগঞ্জ-৪ (উল্লাপাড়া) আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। নবম সংসদে তিনি বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ছিলেন। এরপর ২০১৮ সালে তিনি আবারও বিনা প্রতিদ্বন্দ্বিতায় উল্লাপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন।

বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম শফি বলেন, আমি নবম জাতীয় সংসদ নির্বাচনে এমপি হয়েছিলাম। আবার সাধারণ মানুষের দাবিতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। 

তিনি বলেন, আমার দৃঢ় বিশ্বাস, আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার আমাকে মনোনয়ন দেবেন। আমি মনোনয়ন পেলে সিরাজগঞ্জ-৪ আসন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নৌকা উপহার দেব। উল্লাপাড়া ও সলঙ্গাকে স্মার্ট, মডেল ও সন্ত্রাসমুক্ত আসন হিসেবে গড়ে তুলব।

শুভ কুমার ঘোষ/আরকে