চাঁপাইনবাবগঞ্জের নাচোল ও রাজশাহীর তানোরে হাতির আক্রমণে শিশুসহ দুইজনের মৃত্যু হয়েছে। এরপরে তানোর উপজেলার বুদ্ধপুর এলাকার একটি পুরনো কবরস্থানে অবস্থান নিয়েছে হাতিটি। সেই হাতি দেখতে কবরস্থানে ভিড় করেছে উৎসুক হাজারো জনতা। তাদের সারাতে বেগ পেতে হচ্ছে প্রশাসনকে।

এর আগে বুধবার (৮ নভেম্বর) সকালে নাচোলে এই হাতির আক্রমণে মারা যায় শিশু মুসাব্বির (১২) আর বিকেলে তানোর উপজেলার মুন্ডুমালা এলাকার রামপদ নামের এক আদিবাসী যুবক।

স্থানীয়রা জানান, রাতে মধ্যপুর এলাকার এক কবরস্থানে আশ্রয় নেয় হাতিটি। এর আগে এই এলাকার বিভিন্ন ফসলি খেত নষ্ট করে। যে পাশ দিয়ে হাতিটি সেখানে চিহ্ন রয়ে গেছে। 

হাতির দায়িত্বে থাকা মিল্লাত জানান, হাতটার বয়স আনুমানিক ৩৫ থেকে ৪০ বছর। তার তিনটা বাচ্চা আছে। হাতিকে বিরক্ত করার কারণে ক্ষিপ্ত হয়ে আক্রমণ করেছে। এতে দুজনের মৃত্যু হয়েছে। আমরা হাতিটিকে ধরার চেষ্টা করছি। এখানে বন বিভাগের লোকজন স্থানীয় প্রশাসন রয়েছে। আশা করছি খুব দ্রুতই আটক করা যাবে। 

বন্যপ্রাণী বিভাগের পরিদর্শক জাহাঙ্গীর কবীর বলেন, চেতনানাশক ইনজেকশন দেওয়া হয়েছে। একটু সময় লাগবে উদ্ধার করতে। তবে এখানে উৎসুক জনতা বেশি ভিড় করছে।

শাহিনুল আশিক/আরকে