খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বিশ্বের বুকে বাঙালিকে পরিচিত করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি সাড়ে তিন বছর মানুষের জন্য কাজ করার সুযোগ পেয়েছিলেন। কিন্তু দেশকে একটি ভালো অবস্থানে নিয়ে যাওয়ার আগেই মোশতাক ও জিয়ার ষড়যন্ত্রে সপরিবারে হত্যা করা হয় তাকে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে গণতন্ত্রকে হত্যা করেছিল জিয়াউর রহমান। জিয়ার আমলে হ্যাঁ-না ভোট হয়েছে। সব ভোটেই কারচুপি করেছে তারা। তাই তাদের (বিএনপি) মুখে গণতন্ত্রের কথা মানায় না।

শুক্রবার (১০ নভেম্বর) দুপুরে নওগাঁর নিয়ামতপুর উপজেলার বীরজোয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে পারইল ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত বর্তমান সরকারের সামাজিক নিরাপত্তাবেষ্টনীর আওতাভুক্ত জনগণের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, দুঃখজনক হলেও সত্য সামাজিক নিরাপত্তাবেষ্টনীর আওতায় আসার আগে অনেকেই পরিবার ও সমাজে অসম্মান পেয়েছেন। এখন কেউ বয়স্ক ভাতা পায়, কেউ বিধবা ভাতা, কেউবা আশ্রয়ণের ঘর পেয়েছেন। মাথা গোঁজার ঠাঁই পেয়ে নিজের জন্য ওষুধ কিনতে পেরে তারা এখন অনেক খুশি। অসহায় মানুষের বেঁচে থাকার অবলম্বন করে দিয়েছেন শেখ হাসিনা। সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় বিভিন্ন ভাতা দিয়ে অসহায় মানুষকে ইজ্জত করেছেন তিনি।

পারইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সৈয়দ মুজিব গেন্দা’র সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে নিয়ামতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি নাদিরা বেগম প্রমুখ বক্তব্য দেন।

আরমান হোসেন রুমন/এমজেইউ