ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে পিকআপ ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে স্বামী-স্ত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুইজন। গতকাল শুক্রবার (১০ নভেম্বর) বেলা ১১টার দিকে মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার কুচিয়ামোড়া কলেজগেট সংলগ্ন এলাকার এক্সপ্রেসওয়েতে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- বরিশাল সদর উপজেলার মৃত রবিন্দ্র চক্রবর্তীর ছেলে নির্মল চক্রবতী (৪০) ও নির্মলের স্ত্রী কনক চক্রবর্তী (৩৫)। আহত দুইজনের নাম-পরিচয় পাওয়া যায়নি। হতাহতরা সবাই লেগুনা গাড়ির যাত্রী ছিলেন। 

প্রত্যক্ষদর্শী ও হাইওয়ে পুলিশ সূত্রে জানা গেছে, সিরাজদিখান উপজেলার এক্সপ্রেসওয়ে হয়ে মাওয়ার দিকে যাচ্ছিল একটি লেগুনা। ওই লেগুনায় যাত্রী ছিলেন নির্মল ও তার স্ত্রী। তাদের বহনকারী লেগুনাটি কুচিয়ামোড়া কলেজ গেট সংলগ্ন এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা গ্যাস সিলিন্ডারবাহী একটি পিকআপের সঙ্গে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে গাড়ি দুটির সামনের অংশ ক্ষতিগ্রস্ত হয়।‌ দুর্ঘটনায় নির্মল ও তার স্ত্রী কনক গুরুতর আহত হলে স্থানীয়দের সহযোগিতায় তাদের উদ্ধার করে ঢাকায় নেওয়া হয়। পরে দুপুরে দুজন মারা যান।

এ ব্যাপারে হাঁসাড়া হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ কাঞ্চন কুমার সিংহ ঢাকা পোস্টকে বলেন, ঢাকাগামী মালবাহী একটি পিকআপের সঙ্গে মাওয়াগামী একটি লেগুনার মুখোমুখি সংঘর্ষ হলে লেগুনার চার যাত্রী আহত হন। প্রথমে তাদের স্থানীয় হাসপাতালে নেওয়া হয়। পরে আশঙ্কাজনক স্বামী-স্ত্রীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও মিটফোর্ড হাসপাতালে ভর্তি করা হয়। দুপুরে আহত একজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে, অপরজন স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতালে মারা যান। 

তিনি আরও জানান, দুর্ঘটনাকবলিত লেগুনা এবং পিকআপটি হাঁসাড়া হাইওয়ে পুলিশ ফাঁড়িতে রয়েছে। এ ঘটনাযর পর লেগুনা এবং পিকআপের চালক উভয়ই পালিয়ে গেছেন। তাদের না পাওয়ায় অজ্ঞাতনামা আসামি করে এ ঘটনায় মামলা করা হয়েছে।

ব.ম শামীম/আরএআর