সাংবাদিক গোলাম মোস্তফা বাবুল

জামালপুরের সরিষাবাড়িতে মোটরসাইকেলের ধাক্কায় আহত সাংবাদিক গোলাম মোস্তফা বাবুল (৬২) মারা গেছেন। রোববার (১২ নভেম্বর) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তিনি মারা যান।

গত শনিবার (৪ নভেম্বর) বিকাল ৪টার দিকে সরিষাবাড়ি উপজেলা শহরের স্টেশন রোড এলাকায় সড়ক দুর্ঘটনায় তিনি আহত হন। পরে তাকে উদ্ধার করে উন্নত চিকিৎসার জন্য ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়।

নিহত সাংবাদিক মোস্তফা বাবুল বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) এর জামালপুর প্রতিনিধি ছিলেন। এর আগে তিনি দৈনিক জনকণ্ঠ ও কালের কণ্ঠ পত্রিকায় জেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেছেন। 

অনলাইন জার্নালিস্ট নেটওয়ার্কের সভাপতি জাহাঙ্গীর সেলিম সাংবাদিক মোস্তফা বাবুলের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, সাংবাদিক মোস্তফা বাবুল একটি ব্যাটারিচালিত অটোরিকশায় করে উপজেলার চাপারকোনা এলাকায় যাচ্ছিলেন। এ সময় পেছন থেকে একটি মোটরসাইকেল এসে অটোরিকশায় ধাক্কা দিলে মাথায় প্রচণ্ড আঘাত পান তিনি। পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নেওয়া হয়। সেখান থেকে জামালপুর শহরের ডায়াবেটিকস জেনারেল হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষা করে ঢাকার ইউনাইটেড হাসপাতাল রেফার্ড করা হয়। এরপর ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় রোরবার দিবাগত রাত সাড়ে ১২টায় মারা যান তিনি।

জামালপুরের সিনিয়র সাংবাদিক জাহাঙ্গীর আলম বলেন, সাংবাদিক মোস্তফা বাবুল তিনি অত্যন্ত মেধাবী সাংবাদিক ছিলেন। তিনি সাংবাদিকতার পাশাপাশি লেখালেখিও করতেন। আজ আমরা একজন মেধাবী সাংবাদিককে হারালাম। সাংবাদিক মোস্তফা বাবুলের সঙ্গে আমাদের হাজারো স্মৃতি রয়েছে। আমাদের সবসময় তিনি দিক নির্দেশনা দিয়েছেন। তার মৃত্যুতে আমরা গভীর শোকাহত। 

রকিব হাসান নয়ন/এএএ