ময়মনসিংহের হালুয়াঘাটে একটি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষ থেকে নৈশপ্রহরী কাম দপ্তরি রিপন চন্দ্র হুড়ের (৪০) ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। 

সোমবার (১৩ নভেম্বর) সকালে হালুয়াঘাট দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় তলার একটি শ্রেণিকক্ষ থেকে মরদেহটি উদ্ধার করা হয়। রিপন চন্দ্র হুড় পৌর শহরের উত্তর খয়রাকুড়ি এলাকার বাসিন্দা।

নিহতের পরিবার ও বিদ্যালয় সূত্রে জানা গেছে, প্রায় ১০ বছর ধরে হালুয়াঘাট দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নৈশপ্রহরী কাম দপ্তরি পদে চাকরি করছেন রিপন। তার মেয়ে অর্না একই বিদ্যালয়ে তৃতীয় শ্রেণিতে পড়ে। রোববার সন্ধ্যায় তিনি ময়মনসিংহে যাবেন বলে বিদ্যালয়ের চাবি স্ত্রীর কাছে রেখে যান। পরদিন সোমবার মেয়েকে বিদ্যালয়ের রুমের তালা খোলার কথা বলে যান। বাবার কথামতো মেয়েটি বিদ্যালয়ের তালা খুলতে যায়। 

একপর্যায়ে বিদ্যালয়ের দ্বিতীয় তলার একটি শ্রেণিকক্ষের দরজা খোলার পর বাবার ঝুলন্ত মরদেহ দেখতে পেয়ে চিৎকার করে ওঠে। পরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থান থেকে মরদেহ উদ্ধার করে। 

নিহতের স্ত্রী সম্পা রানী জানান, রিপন ঋণগ্রস্ত ছিলেন। এ নিয়ে কিছুদিন ধরে তার মধ্যে হতাশা কাজ করছিল। 

হালুয়াঘাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন চন্দ্র রায় জানান, পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই মরদেহ হস্তান্তর করা হয়েছে।

উবায়দুল হক/আরকে