কক্সবাজারের মহেশখালীতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সোহেল (২৩) নামের এক যুবককে গুলি করে হত্যা করেছে স্থানীয় আরেক দল যুবক। বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সকাল ৯টায় উপজেলার বড় মহেশখালীর মগরিয়া কাটা নামক এলাকায় এই ঘটনা ঘটে। 

নিহত যুবক একই এলাকার ওসমান গণির ছেলে। তিনি পেশায় ফিশিং বোটের শ্রমিক ছিলেন। বিষয়টি নিশ্চিত করেছেন মহেশখালী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত চক্রবর্তী।

স্থানীয় সূত্র জানায়, বুধবার সন্ধ্যায় ক্রিকেট বিশ্বকাপের খেলা চলাকালীন চায়ের দোকানে পানি খাওয়াকে কেন্দ্র করে এহসান ও সোহেলের মধ্যে কথা-কাটাকাটি শুরু হয়। এর জের ধরে বৃহস্পতিবার সকালে এহসান ও সোহেলের পক্ষের লোকজনদের মধ্যে সংঘর্ষ হয়। এতে প্রতিপক্ষের গুলিতে সোহেল নিহত হন বলে অভিযোগ তার পরিবারের।

নিহতের পরিবার জানায়, এহসানের নেতৃত্বে কয়েকজন সন্ত্রাসী ধারালো দেশীয় অস্ত্র দিয়ে বেশ কয়েকজনকে কুপিয়ে আহত করে। এসময় এহসানের গুলিতে সোহেল খুন হয়।

জানতে চাইলে ওসি সুকান্ত চক্রবর্তী জানান, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সোহেল নামে এক যুবককে হত্যা করা হয়েছে। ঘটনাস্থলে পরিদর্শন করেছে মহেশখালী থানা পুলিশ। জড়িতদের গ্রেপ্তারে মহেশখালী থানা পুলিশের একাধিক টিম কাজ করছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

সাইদুল ফরহাদ/আরকে