নারায়ণগঞ্জের আড়াইহাজারে ‘আশা’ নামে একটি এনজিও প্রতিষ্ঠানসহ পাশের আরও দুই ফ্ল্যাটে ডাকাতির ঘটনা ঘটেছে। গতকাল বুধবার রাত ৩টার দিকে আড়াইহাজার মডেল এলাকায় জয়নাল আবেদীনের ভবনে এ ঘটনা ঘটে। ডাকাতরা অস্ত্রের মুখে জিম্মি করে স্বর্ণালঙ্কার ও নগদ অর্থসহ প্রায় ৯ লাখ টাকার মালামাল লুট করে নিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। খবর পেয়ে সকালে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

আশা এনজিও’র স্থানীয় শাখার ম্যানেজার শফিকুল কবির জানান, রাত আনুমানিক ৩টার দিকে একদল মুখোশ পরিহিত ডাকাত দল প্রথমে দরজা ভেঙে অফিসের ভেতরে প্রবেশ করে। পরে তারা ভেতরে থাকা কর্মকর্তাদের অস্ত্রের মুখে জিম্মি করে হাত-পা বেঁধে ফেলে। একপর্যায়ে তারা ১ লাখ ৪৩ হাজার ১৫৩ টাকা লুটে নেয়। 

একই ভবনের ভাড়াটিয়া আবুল কালাম ভূঁইয়ার ফ্ল্যাটে দুষ্কৃতিকারীরা হানা দিয়ে প্রায় ২ লাখ টাকা ও ৩ ভরি ওজনের স্বর্ণালঙ্কার লুট করে নেয়। একই ভবনের দ্বিতীয় তলার ফ্ল্যাটে বসবাসরত ভাড়াটিয়া স্কুলশিক্ষক আশরাফ আলীর কক্ষে ডাকাত দল প্রবেশ করে। একপর্যায়ে তারা পরিবারের সদস্যদের অস্ত্রের মুখে জিম্মি করে ২০ হাজার টাকা ও ৪ ভরি ওজনের স্বর্ণালঙ্কার লুটে নেয়। 

একই সময়ে ডাকাতদল স্থানীয় একটি মহিলা মাদরাসায় হানা দেয়। সেখান থেকেও টাকা-পয়সাসহ বিভিন্ন মালামাল লুটে নেয় ডাকাতরা। পরে প্রতিষ্ঠানটি মাদরাসা বুঝতে পেরে লুটকৃত মালামালগুলো রেখে গেছে বলে পুলিশকে জানিয়েছে মাদরাসা কর্তৃপক্ষ।

স্থানীয় আওয়ামী লীগ নেতা বুলবুল বলেন, এভাবে একের পর এক বাড়িতে ডাকাতির ঘটনায় আদমরা বাসিন্দারা আতঙ্কে রয়েছি। পুলিশ ডাকাতদের গ্রেপ্তার করতে পারছে না। আমরা এখন নিরাপত্তাহীনতায় ভুগছি। রাত নামতেই আতঙ্ক দেখা দিচ্ছে।

আড়াইহাজার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসানউল্লাহ জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত চলছে। দুষ্কৃতিকারীদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে। 

এমএএস