ফাইল ফটো

বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় মিধিলির কবলে পড়ে মায়ের দোয়া নামের একটি ট্রালারডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ট্রলারে থাকা ১২ জেলের ৮ জন জেলে নিখোঁজ হয়েছেন। ৪ জন জেলেকে জীবিত উদ্ধার করা হয়েছে। 

শনিবার (১৮ নভেম্বর) বেলা ১১টার দিকে ট্রলারডুবির বিষয়টি নিশ্চিত করেন জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী।

খোঁজ নিয়ে জানা যায়, বঙ্গোপসাগরে মায়ের দোয়া নামের একটি ট্রলারে ১২ জন জেলে মাছ শিকার করতে গিয়ে ঝড়ের কবলে পড়ে ডুবে যায়। এসময় ৪ জন জেলেকে ভাসমান অবস্থায় অন্য আরেকটি মাছধরা ট্রলারের জেলেরা উদ্ধার করে পটুয়াখালীর মহিপুরে নিয়ে যায়। বাকি ৮ জেলের এখনও কোনো সন্ধান পাওয়া যায়নি। তাদের মধ্যে নিখোঁজ এক জেলের নাম জানা গেছে। তিনি হলেন, পাথরঘাটা উপজেলার বড় টেংরা এলাকার জেলে আবুল কালাম কালু। এবং বাকি জেলেদের বাড়ি বরগুনার বিভিন্ন এলাকায়। 

নিখোঁজ জেলে আবুল কালাম কালুর মেয়ে ফাতিমা রিমু বলেন, আমার বাবা চার দিন আগে সাগরে মাছ শিকারে যায়। গতকাল ঝড়ের কবলে পড়ে সাগরে ওই ট্রলারটি ডুবে গিয়ে আমার বাবা নিখোঁজ হন। এখন পর্যন্ত তার কোনো সন্ধান পাওয়া যায়নি। 

এ বিষয়ে জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, ঘূর্ণিঝড় সৃষ্টির আগে বঙ্গোপসাগরে মাছ শিকার করতে যাওয়া অনেক জেলের সন্ধান আমরা পাইনি। ডুবে যাওয়া মায়ের দোয়া ট্রলারের উদ্ধার হওয়া ৪ জেলে পটুয়াখালীর মহিপুর এলাকার একটি মৎস্য আড়তে আছেন এমন খবর পেয়েছি। এছাড়া সুন্দরবনের আশেপাশে আশ্রয় নেওয়া ট্রলারগুলির সঙ্গে যোগাযোগ না হওয়ায় নিখোঁজের সঠিক তথ্য এখনই বলা সম্ভব না।

আরকে