চিলাহাটি থেকে রাজশাহীগামী আন্তঃনগর তিতুমীর এক্সপ্রেস ট্রেনে পাথর ছুড়ে মারার ঘটনা ঘটেছে। এতে ওই ট্রেনের এক যাত্রী আহত হয়েছেন। শনিবার (১৮ নভেম্বর) সন্ধ্যা ৬টার দিকে জয়পুরহাটের পাঁচবিবি রেলস্টেশনে পৌঁছার আগে নওদা-নিকড়গাছী এলাকায় এ ঘটনা ঘটে।

আহত যাত্রীর নাম দীলিপ কুমার মন্ডল (৫৬)। তিনি পাঁচবিবি উপজেলার খাস বাগুরি গ্রামের ধীরেন্দ্রনাথ মন্ডলের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, তিতুমীর এক্সপ্রেস ট্রেনটি দিনাজপুরের বিরামপুর থেকে পাঁচবিবি রেলওয়ে স্টেশনের উদ্দেশে ছেড়ে আসে। ট্রেনটি পাঁচবিবি স্টেশনের প্রবেশ করার আগে নওদা-নিকড়গাছীর মাঝামাঝি এলাকায় পৌঁছালে তাতে কিছু পাথর ছুড়ে মারা হয়। একটি বগির জানালা দিয়ে ভেতরে পাথর গিয়ে দীলিপ নামে এক যাত্রীর মাথায় পড়লে তিনি আহত হন। পরে পাঁচবিবি রেলওয়ে স্টেশনে ট্রেন যাত্রা বিরতি দিলে তিনি সেখানে নেমে স্থানীয় একটি চিকিৎসালয়ে চিকিৎসা নিয়ে গ্রামের বাড়ি যান।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সান্তাহার রেলওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুক্তার হোসেন ঢাকা পোস্টকে বলেন, দুর্বৃত্তরা ট্রেনে পাথর ছুড়েছে। এতে এক যাত্রী আহত হয়েছেন। তিনি প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি গেছেন। ফাঁকা জায়গাগুলো দুর্বৃত্তরা এমন ঘটনা ঘটাচ্ছে। নিয়মিত এলাকা দেখাশোনা করেও তাদের আটক করা যাচ্ছে না। হঠাৎ করে ট্রেনে পাথর ছুড়ে মেরে দুর্বৃত্তরা পালিয়ে যাচ্ছে।

চম্পক কুমার/আরএআর