জামালপুরের সরিষাবাড়ী রেলস্টেশনে যমুনা এক্সপ্রেস ট্রেনে আগুন দেওয়ার ঘটনায় দায়ের করা মামলায় সরিষাবাড়ী উপজেলার বিএনপির ১০ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (২০ নভেম্বর) দুপুরে গ্রেপ্তারকৃতদের আদালতে পাঠানো হয়। গতকাল রোববার দিবাগত রাতে সরিষাবাড়ী থানা পুলিশ ও জামালপুর রেলওয়ে পুলিশের যৌথ অভিযানে সরিষাবাড়ী বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

সরিষাবাড়ী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুশফিকুর রহমান ঢাকা পোস্টকে বললেন, ট্রেনে আগুন দেওয়ার মামলায় সরিষাবাড়ীতে জামালপুর রেলওয়ে পুলিশ ও থানা পুলিশ অভিযান চালিয়ে ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। 

গ্রেপ্তারকৃতরা হলেন, মুনছের আলী (৩৬), বাবু মিয়া (৫৫), রমজান আলী (৩৫), রেজাউল করিম (৪৫), নজরুল ইসলাম (৩২), সুজন মিয়া (৩৪), রাজা মিয়া (২৬), আশিক মিয়া (১৯), মোরাদ হাসান (২৩), মোশারফ হোসেন ওরফে আকাশ (২৫)। তারা সবাই উপজেলা বিএনপির অঙ্গ সংগঠনের নেতাকর্মী।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ঢাকা থেকে তারাকান্দির উদ্দেশ্যে ছেড়ে আসা যমুনা এক্সপ্রেস ট্রেনে গত শনিবার দিবাগত রাত ১টা ১০ মিনিটে আগুন দেয় দুর্বৃত্তরা। সরিষাবাড়ী রেলস্টেশনের এ ঘটনা ঘটে। এতে ট্রেনটির দুইটি বগি পুড়ে যায়। আরেকটি আংশিক পুড়ে যায়।

এ ঘটনায় গতকাল সরিষাবাড়ী রেলস্টেশনের সহকারী স্টেশনমাস্টার আবদুস সালাম বাদী হয়ে জামালপুর রেলওয়ে থানায় একটি মামলা করেন। মামলায় জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবীর তালুকদার ও শহর বিএনপির সভাপতি মো. লিয়াকত আলী খানসহ ৪১ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ৩০ থেকে ৪০ জনকে আসামি করা হয়েছে।

রকিব হাসান/আরকে