ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনে আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত হয়েছেন বর্তমান সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ। এ আসনে নৌকার মাঝি হয়েছেন নতুন মুখ। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক বিশেষ সহকারী প্রয়াত মাহবুবুল হক শাকিলের স্ত্রী অ্যাডভোকেট নীলুফার আনজুম পপি। তিনি প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আবুল হাশিমের মেয়ে।

রোববার বিকেলে দলের সাধারণ সম্পাদক ও  সেতুমন্ত্রী ওবায়দুল কাদের নৌকা প্রতীকে মনোনীত প্রার্থী হিসেবে তার নাম ঘোষণা করেন।

নারীর সঙ্গে অন্তরঙ্গ ভিডিও ভাইরাল হওয়ার পর থেকে দেশজুড়ে আলোচিত ছিলেন গৌরীপুরের প্রবীণ রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি। বেশ কিছুদিন ধরে নিজ দল ও এলাকাতেও ছিলেন কোণঠাসা। এ অবস্থায় তাকে বাদ দিয়ে এ আসনে নতুন নৌকার মাঝি করা হয়েছে উপজেলা আওয়ামী লীগের সভাপতি নীলুফার আনজুম পপিকে।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল গত ২০১৬ সালের ৫ ডিসেম্বর মারা যান। শাকিল মারা যাওয়ার পর থেকে রাজনীতিতে সক্রিয় হতে থাকেন পপি। ২০১৬ সালের উপ-নির্বাচন ও ২০১৮ সালের সংসদ নির্বাচনে নৌকার পক্ষে কাজ করেন তিনি। এরপর ২০১৯ সালের জানুয়ারিতে সংরক্ষিত মহিলা আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেও বঞ্চিত থেকে যান নীলুফার আনজুম পপি। পরে ২০২২ সালের ১৪ সেপ্টেম্বর গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি মনোনীত হন তিনি। আর এবার প্রথমবারের মতো হলেন নৌকার কাণ্ডারি।

নীলুফার আনজুম পপি বলেন, আমি উপজেলা আওয়ামী লীগের সভাপতি হওয়ার পর থেকে সংগঠনটির সবাইকে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করার চেষ্টা করেছি এবং দলকে গুছিয়েছি। এবারের নির্বাচনে আমার ওপর আস্থা রেখে নৌকা দেওয়ায় বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার প্রতি অশেষ কৃতজ্ঞতা। সবাইকে নিয়েই নৌকার বিজয় অর্জন করে আসনটি বঙ্গবন্ধু কন্যাকে উপহার দেব ইনশাআল্লাহ।

উবায়দুল হক/এমএএস