এমপি জাফর আলম

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনের ঘোষণা দিয়েছেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের বর্তমান সংসদ সদস্য (এমপি) জাফর আলম। তাকে দলীয় মনোনয়ন না দেওয়ায় রোববার (২৬ নভেম্বর) রাতে তার সমর্থকরা চকরিয়ার চিরিঙ্গা রাস্তার মাথায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেন।

জাফর আলম বলেন, যাকে মনোনয়ন দেওয়া হয়েছে উনি নৌকাকে তিনবার বার ডুবিয়েছেন। তার কোনো যোগ্যতা নেই। এই আসনটি আমি বিএনপি-জামায়াত থেকে উদ্ধার করেছি। এই আসনে বিএনপি নেতারা যেন মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সেজন্য নির্বাচন করছি। এই আসনে আমি জয়লাভ করে প্রধানমন্ত্রীকে উপহার দিতে চাই।

এর আগে রোববার বিকেল ৪টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চূড়ান্ত প্রার্থীদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সালাউদ্দিন আহমেদ সিআইপি। তিনি জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সালাহ উদ্দীন আহমদ। এর আগে তিনি জাতীয় সংসদ নির্বাচনে ১৯৯৬, ২০০১ ও ২০০৮ সালে আওয়ামী লীগ থেকে অংশগ্রহণ করেন। কিন্তু প্রতিবারই তিনি পরাজিত হন।

সাইদুল ফরহাদ/আরএআর