আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুর-৬ ( হাকিমপুর, বিরামপুর, নবাবগঞ্জ ও ঘোড়াঘাট) আসনে তৃণমূল বিএনপির প্রার্থী মোফাজ্জল হোসেনের মনোনয়নপত্র জমা নেননি হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা অমিত রায়। নির্ধারিত সময়ের মাত্র এক মিনিট দেরি করায় তার মনোনয়নপত্র জমা নেওয়া হয়নি বলে অভিযোগ করেছেন মোফাজ্জল হোসেন। 

গতকাল বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রাত ৯টায় হাকিমপুর প্রেসক্লাব কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। 

তৃণমূল বিএনপির প্রার্থী মোফাজ্জল হোসেন বলেন, গত বুধবার (২৯ নভেম্বর) হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার নিকট থেকে আমি মনোনয়নপত্র সংগ্রহ করি। পরে বৃহস্পতিবার জমা দেওয়ার শেষ দিন ছিল। জেলায় আয়করের কাগজ সংগ্রহ করতে এবং রাস্তায় যানজটের কারণে উপজেলায় পৌঁছাতে একটু সময় লেগে যায়। তবুও আমি দ্রুত ইউএনওর (উপজেলা নির্বাহী কর্মকর্তা) কার্যালয়ে পৌঁছেছি। তখন ঘড়ির কাঁটায় ৪টা বেজে এক মিনিট। মাত্র এক মিনিটের কারণে ইউএনও সাহেব আমার মনোনয়ন জমা নিলেন না।

তিনি আরও বলেন, দেশের  অন্যান্য উপজেলায় বিকেল সাড়ে ৪টা থেকে ৫টা পর্যন্ত মনোনয়নপত্র জমা নেওয়া হয়েছে। তবে আমার বেলায় এ নিয়ম কেন? আমি এর সুষ্ঠু সমাধান এবং পুনরায় মনোনয়নপত্র দাখিল করে নির্বাচনে অংশগ্রহণ করতে চাই।

এ বিষয়ে হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা অমিত রায় বলেন, আমি নিয়মের বাইরে কোনো কাজ করি না। মনোনয়নপত্র জমা দেওয়ার নির্ধারিত সময় সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ছিল। তিনি নির্ধারিত সময়ের মধ্যে তার মনোনয়নপত্র জমা দিতে পারেননি।

ইমরান আলী সোহাগ/আরএআর