জামালপুর-২ আসনের তৃণমূল বিএনপির প্রার্থী হাওয়ায় অ্যাডভোকেট হোসেন রেজা বাবুকে বিএনপি থেকে বহিষ্কার করা হয়েছে । তিনি ইসলামপুর উপজেলা বিএনপির সহ-সভাপতি ছিলেন।

শুক্রবার (১ ডিসেম্বর) রাতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে উল্লেখ করা হয়েছে, দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ড থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে জামালপুর জেলা বিএনপির সদস্য ও ইসলামপুর উপজেলা বিএনপির সহসভাপতি অ্যাডভোকেট হোসেন রেজা বাবুকে দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকেলে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে তৃণমূল বিএনপির প্রার্থী হয়ে মনোনয়নপত্র জমা দেন অ্যাডভোকেট হোসেন রেজা বাবু।

অ্যাডভোকেট হোসেন রেজা বাবু বলেন, আমি নিজেই বিএনপি থেকে পদত্যাগ করেছি। নির্বাচনে লড়ার লক্ষ্যে তৃণমূল বিএনপির প্রার্থী হয়েছি।

ইসলামপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নবাব বলেন, তৃণমূল বিএনপির প্রার্থী হওয়ায় অ্যাডভোকেট হোসেন রেজা বাবুকে বিএনপির কেন্দ্রীয় দপ্তর থেকে বহিষ্কার করে প্রেস বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। নির্বাচনে অংশ নিয়ে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করায় বিএনপি থেকে তাকে বহিষ্কার করা হয়।

রকিব হাসান নয়ন/আরকে