তিনজন প্রবাসীর স্বাক্ষর জমা দেওয়ায় মনোনয়নপত্র বাতিল হয়েছে রাজবাড়ী-২ আসনের স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক নূরে আলম সিদ্দিকী হকের।

সোমবার (৪ ডিসেম্বর) বেলা ১১টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে মনোনয়ন যাচাই-বাছাই শেষে এ কথা জানান রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবু কায়সার খান।

জানা গেছে, নূরে আলম সিদ্দিকী হক কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও আওয়ামী লীগের কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা উপ-কমিটির সদস্য। তার বাড়ি কালুখালী উপজেলার মৃগী ইউনিয়নে। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি রাজবাড়ী-২ আসনের আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, স্বতন্ত্র প্রার্থী সমর্থন সূচক তালিকা থেকে ১০ জন ভোটারের তথ্য যাচাই-বাছাইয়ে নূরে আলম সিদ্দিকী হকের চারজন ভোটারের সমর্থনের তথ্য সঠিক পাওয়া যায়নি। তার মধ্যে একজন মালয়েশিয়ায় অবস্থান করায় তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। এছাড়াও তার পরিবার নিশ্চিত করতে পারেনি যে তিনি প্রার্থিতার সমর্থনে স্বাক্ষর বা টিপসই প্রদান করেছেন কি না। অন্যদের মধ্যে একজন মালয়েশিয়া ও একজন সৌদি আরব অবস্থান করায় তাদের পরিবার জানায় তারা প্রার্থিতার পক্ষে স্বাক্ষর বা টিপসই দেননি। এছাড়াও একজন ভোটার পুলিশে চাকরি করায় তিনি কর্মসূত্রে গোপালগঞ্জে অবস্থান করছেন। তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান প্রার্থিতার পক্ষে তালিকায় তিনি স্বাক্ষর বা টিপসই দেননি। এ অবস্থায় স্বতন্ত্র প্রার্থী নূরে আলম সিদ্দিকী হকের ১ শতাংশ ভোটারের সমর্থনে সঠিকতা না থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এ বিষয়ে স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক নূরে আলম সিদ্দিকী হক ঢাকা পোস্টকে বলেন, সম্পূর্ণ অবৈধভাবে আমার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। যে অভিযোগ এনে আমার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তা সঠিক নয়। তারা সকলেই স্বাক্ষর দিয়েছে। আমি এ বিষয়ে নির্বাচন কমিশনে আপিল করব।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, যাদের মনোনয়ন বাতিল করা হয়েছে তাদের বাতিলের কারণ রায়ে উল্লেখ করা হয়েছে। এছাড়াও যেসব প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা ৫ থেকে ১০ ডিসেম্বরের মধ্যে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন।

মীর সামসুজ্জামান সৌরভ/এসএসএইচ