নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনের এক স্বতন্ত্র প্রার্থীর কাছে নিজেকে নির্বাচন অফিসের লোক পরিচয় দিয়ে প্রতারণা করার অভিযোগে রিপন খন্দকার (৩৫) নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (৪ ডিসেম্বর) দুপুরে অভিযান চালিয়ে সিরাজগঞ্জের বলকুচি উপজেলার কদমতলী এলাকার নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। রিপন খন্দকার ওই গ্রামের মৃত কুদ্দুস খন্দকারের ছেলে।

পুলিশ সুপারের কার্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে পুলিশ জানায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোর-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী জাহানারা বেগমের ছেলে কে এম জিল্লুর হোসেন রোববার বড়াইগ্রাম থানায় সাইবার নিরাপত্তা আইন একটি মামলা দায়ের করেন। ওই মামলায় তিনি অভিযোগ করেছেন, তার মা (স্বতন্ত্র প্রার্থী) জাহানারা বেগম আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন পত্র দাখিল করেছেন। অজ্ঞাতনামা আসামি রোববার রাতে তার মায়ের ব্যবহৃত মোবাইল ফোনে কল দিয়ে নিজেকে “নির্বাচন অফিসের লোক” পরিচয় দিয়ে বলেন যে মনোনয়ন পত্রে কিছু ভুল আছে। তা সংশোধন করতে হবে।‌ এজন্য কিছু টাকা লাগবে।

তার মা সরল বিশ্বাসে বিবাদীর প্রদত্ত বিকাশ নম্বরে টাকা পাঠাতে গিয়ে হঠাৎ সন্দেহ হলে বিবাদীর পরিচয় সম্পর্কে অধিকতর নিশ্চিত হওয়ার এক পর্যায়ে বুঝতে পারেন যে বিবাদী তার সঙ্গে প্রতারণা করছেন। পরে সংসদ সদস্য প্রার্থীর ছেলে বড়াইগ্রাম থানায় একটি মামলা দায়ের করেন।

সেই মামলায় অভিযান চালিয়ে দুপুরে সিরাজগঞ্জের বলকুচি উপজেলার কদমতলী এলাকার নিজ বাড়ি থেকে তাকে থেকে আটক করা হয়। 

পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার রিপন খন্দকার নির্বাচন অফিসের লোক পরিচয়ে প্রতারণা করার কথা স্বীকার করে। তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

গোলাম রাব্বানী/এমএএস