সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা নবম দফা অবরোধের প্রথম দিন রাতে করতোয়া কুরিয়ার সার্ভিসের কাভার্ডভ্যানে আগুন দেওয়ার ঘটনায় জড়িত থাকার অভিযোগে বিএনপি ও ছাত্রদলের তিন নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (৪ ডিসেম্বর) রাতে আসামিদের নিজ নিজ এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়।

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন উল্লাপাড়া সার্কেলের সহকারী পুলিশ সুপার অমৃত কুমার সূত্রধর। 

গ্রেপ্তারকৃতরা হলেন- উপজেলার বড়হর ইউনিয়ন বিএনপির সদস্য ফরমান আলী (৩৮), একই ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড বিএনপির সহসভাপতি মোকদম দপ্তরী (৪৫) ও দুর্গানগর ইউনিয়ন ছাত্রদলের সভাপতি নুর মোহাম্মদ (২৫)।

সহকারী পুলিশ সুপার অমৃত কুমার সূত্রধর বলেন, গত রোববার রাতে পাবনা-বগুড়া মহাসড়কের উল্লাপাড়ার নবগ্রাম এলাকায় রাস্তার পাশ থেকে কয়েকজন দুর্বৃত্ত এসে হঠাৎ কুরিয়ার সার্ভিসের চলন্ত কাভার্ডভ্যানে আগুন ধরিয়ে দেয়। পরে কাভার্ডভ্যানটির সামনের অংশ ও ভেতরে থাকা কিছু মালামাল পুড়ে যায়।

এ ঘটনায় করতোয়া কুরিয়ার সার্ভিসের প্রতিনিধি শাহ আলম বাদী হয়ে থানায় মামলা করেন। এ মামলায় রাতে অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করা হয়। আজ তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।  

প্রসঙ্গত, বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা নবম দফা অবরোধের প্রথম দিন রোববার (৩ ডিসেম্বর) রাত পৌনে ১০টার দিকে পাবনা-বগুড়া মহাসড়কের উল্লাপাড়া উপজেলার নবগ্রাম এলাকায় করতোয়া পার্সেল অ্যান্ড কুরিয়ার সার্ভিসের একটি কাভার্ডভ্যানে আগুন দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে উল্লাপাড়া থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও কাভার্ডভ্যানটির সামনের কেবিন ও ভেতরে থাকা অল্প কিছু মালামাল পুড়ে যায়।

শুভ কুমার ঘোষ/আরএআর