সিলেটের জকিগঞ্জ থানা হাজতের ভেন্টিলেটর ভেঙে পালিয়ে যাওয়া আসামি রাসেল আহমদ রাসুকে (২৬) অবশেষে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) দুপুরে জকিগঞ্জ পৌরসভার বিলেরবন্দ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সিলেট জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (মিডিয়া ফোকাল পয়েন্ট কর্মকর্তা) মো. সম্রাট তালুকদার বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন।

পুলিশ সূত্রে জানা যায়, চুরির মামলার আসামি রাসেল আহমদ রাসুকে (২৬) গ্রেপ্তার করে জকিগঞ্জ থানা হাজতে রাখলে বুধবার (৬ ডিসেম্বর) সকালে হাজতের ভেন্টিলেটর দিয়ে সুকৌশলে পালিয়ে যান। এ ঘটনার পর জেলা পুলিশের অতিরিক্ত সুপার (ক্রাইম অ্যান্ড অবস) শেখ মো. সেলিমকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয় এবং কমিটিকে তিন দিনের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে ঘটনার পর রাসেলকে গ্রেপ্তার করতে পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুনের তত্ত্বাবধানে পুলিশের একাধিক টিম বিভিন্ন জায়গায় অভিযান চালায়। বৃহস্পতিবার দুপুরে পলাতক রাসেলকে জকিগঞ্জ পৌরসভার বিলেরবন্দ এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। 

বিষয়টি নিয়ে সিলেট জেলা পুলিশের সহকারী সুপার (মিডিয়া ফোকাল পয়েন্ট কর্মকর্তা) মো. সম্রাট তালুকদার বলেন, আসামি রাসেলের বিরুদ্ধে পুলিশ হেফাজত থেকে পলায়ন করায় মামলা হয়েছে। এছাড়া তার বিরুদ্ধে একাধিক চুরির মামলা আছে। তাকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।

মাসুদ আহমদ রনি/আরএআর