রাঙামাটির কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা ইউনিয়ন এর কয়লার ডিপু সংলগ্ন কর্ণফুলী নদীতে নৌকা থেকে পড়ে ১২ বছরের এক মাদরাসা পড়ুয়া শিশু নিখোঁজ হয়েছে। তার নাম তাহসিন। নিখোঁজ তাহসিন রাঙ্গুনিয়া উপজেলার নিশ্চিতাপুর এলাকার আবুল হাসেম এর ছেলে।

শনিবার (৯ ডিসেম্বর) বিকেল ৩টার দিকে এ ঘটনা ঘটে। 

নিখোঁজ তাহসিন চিৎমরম ইউনিয়নের বগারচর এলাকার বগারচর হাক্কানি হেফজখানায় হেফজ বিভাগে অধ্যায়নরত ছিল বলে জানান হেফজখানার পরিচালক মো. শহীদুল ইসলাম। 

তিনি বলেন, ছেলেটি কাউকে না জানিয়ে বাড়ি যাওয়ার জন্য ছোট ডিঙ্গি নৌকায় করে কর্ণফুলী নদী পার হতে গিয়ে কেপিএম কয়লার ডিপু এলাকা সংলগ্ন নদীতে পড়ে যায়। সঙ্গে সঙ্গে আমি খবর পাওয়ার পর ৯৯৯ এ পুলিশকে খবর দেই। কাপ্তাই থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হন এবং নৌবাহিনীর ডুবুরিদল ও কাপ্তাই ফায়ার সার্ভিসের কর্মীরা  ঘটনাস্থলে এসে উদ্ধারকাজে অংশ নেন।

কাপ্তাই থানার অফিসার ইনর্চাজ (ওসি) জসিম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলে পুলিশ, নৌবাহিনী ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল ছেলেটিকে উদ্ধারের জন্য সমন্বিতভাবে কাজ করে যাচ্ছেন। 

শেষ খবর পাওয়া পর্যন্ত (সন্ধ্যা সাতটা) কাপ্তাই নৌবাহিনী শহীদ মোয়াজ্জেম ঘাঁটির লেফটেন্যান্ট রাশেদ এর নেতৃত্বে ৬ সদস্য বিশিষ্ট নৌ ডুবুরি দল এবং কাপ্তাই ফায়ার সার্ভিসের ডুবুরি দল ছেলেটাকে উদ্ধারে কর্ণফুলী নদীতে অভিযান পরিচালনা করছেন।

মিশুমল্লিক/এমএসএ