বগুড়ার গাবতলীতে অবরোধের সমর্থনে বিএনপির মিছিল থেকে পুলিশকে লক্ষ্য করে ককটেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এতে তিন পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। পরে পুলিশ ঘটনাস্থল থেকে অবিস্ফোরিত দুটি ককটেল উদ্ধার করে। 

বুধবার (১৩ ডিসেম্বর) দুপুর ২টার দিকে গাবতলী তিন মাথা মোড় এলাকায় এ ঘটনা ঘটে। আহত তিন পুলিশ কর্মকর্তা হলেন- গাবতলী মডেল থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) আব্দুল কুদ্দুস, সহকারী উপপরিদর্শক (এএসআই) এনামুল হক ও জয়দেব কুমার সাহা। তারা ওই এলাকায় দায়িত্বরত ছিলেন।

গাবতলী মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, বিএনপির ডাকা অবরোধকে কেন্দ্র করে মানুষের জানমালের নিরাপত্তা ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ তিনমাথা এলাকায় অবস্থান নিয়ে থাকে। এ সময় পুলিশকে লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ ঘটায় অবরোধকারীরা। এতে পুলিশের তিনজন আহত হন। তাদের চিকিৎসা দেওয়ার জন্য শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

ওসি বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত কেউ আটক নেই। তবে জড়িতদের শনাক্ত করে দ্রুত আইনের আওতায় আনা হবে।

তবে ককটেল নিক্ষেপের অভিযোগ অস্বীকার করেছেন গাবতলী উপজেলা বিএনপির সভাপতি ও পৌর মেয়র সাইফুল ইসলাম।

তিনি  বলেন, বিএনপি শান্তিপূর্ণভাবে মিছিল নিয়ে তিনমাথা মোড়ের দিকে যাচ্ছিল। পুলিশের সাথে থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা ককটেল বিস্ফোরণ ঘটায়। বিএনপির কেউ এ ঘটনা ঘটায়নি।

আসাফ উদ দৌলা নিওন/আরএআর