হরতাল-অবরোধের কারণে দ্রব্যমূল্যের দাম বেড়েছে বলে মন্তব্য করেছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভার মেয়র ও কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল কাদের মির্জা। 

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকালে শহিদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নিয়ে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ শেষে এ মন্তব্য করেন তিনি। 

কাদের মির্জা বলেন, আজ ১৪ ডিসেম্বর দেশের শ্রেষ্ঠ সন্তানদের হারানোর দিন। বাঙালি জাতির ইতিহাসে সবচেয়ে বেদনাদায়ক দিন। দীর্ঘ ৯ মাসের সংগ্রামে মুক্তিযুদ্ধে চূড়ান্ত বিজয় চলে আসার প্রাক্কালে নিশ্চিত পরাজয় বুঝতে পেরে জাতিকে মেধাশূন্য করতে নিষ্ঠুর পরিকল্পনা সাজায় হানাদার বাহিনী। একাত্তরের মুক্তিযুদ্ধের সূচনা ও সমাপ্তিলগ্নে পাকিস্তানী বাহিনী এবং তাদের এদেশীয় দোসরদের হাতে নির্মমভাবে নিহত হয়েছিলেন অনেক দেশবরেণ্য বুদ্ধিজীবী। ২৫ মার্চ রাতে অপারেশন সার্চলাইটের পরিকল্পনার সঙ্গে বুদ্ধিজীবীদের হত্যার পরিকল্পনা করা হয়।

কাদের মির্জা আরও বলেন, বিএনপি জামায়াত নির্বাচন বানচাল করার জন্য নানা ষড়যন্ত্র করা হচ্ছে। আওয়ামী লীগকে ক্ষমতা থেকে হটানোর জন্য উঠে পড়ে লেগেছে। বিএনপি সারাদেশে ৩০০ গাড়ি পুড়িয়েছে। আদালতে বোমা হামলা করছে। অবরোধের নামে আগুন সন্ত্রাস চালিয়ে সারাদেশে অস্থিতিশীল পরিস্থিতি করার পায়তারা করছে। 

তিনি আরও বলেন, বিএনপি জামায়াতের হরতাল-অবরোধের কারণে দ্রব্যমূল্যের দাম বেড়েছে। কোম্পানীগঞ্জে শত চেষ্টা করেও এখন পর্যন্ত তারা কিছু করতে পারেনি, পারবেও না। মানুষের জানমাল রক্ষায় আওয়ামী লীগের নেতাকর্মীরা অতন্দ্র প্রহরী হয়ে কাজ করছে। 

এসময় কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাদল, আওয়ামী লীগ নেতা মো. ইউনুস, হাসান ইমাম বাদল, পৌরসভা আওয়ামী লীগের সভাপতি মাহবুবুর রশিদ মঞ্জু, সাধারণ সম্পাদক আবুল খায়ের, উপজেলা যুবলীগের  সভাপতি আজম পাশা চৌধুরী রুমেল, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম তানভীর, পৌরসভা যুবলীগের সভাপতি শামসুদ্দিন নোমান, সাধারণ সম্পাদক হামিদ উল্লাহ হামিদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাহাজ উদ্দীন মামুন, উপজেলা আওয়ামী লীগের সদস্য ফখরুল ইসলাম রাহাত, তাশিক মির্জা কাদের, কেন্দ্রীয় যুবলীগের সদস্য নুরুল করিম জুয়েল, পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর মো. রাসেল, উপজেলা ছাত্রলীগের সভাপতি আইনুল মারুফসহ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

হাসিব আল আমি/আরকে