মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার বড় নওপাড়া গ্রামে প্রতিবেশীদের দেওয়া সীমানা প্রাচীরে অবরুদ্ধ ছয় সদস্যের পরিবারের যাতায়াতের ব্যবস্থা করে দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)  মো. জাকির হোসেন। শুক্রবার (১৫ ডিসেম্বর) বেলা ১১টার দিকে তিনি একটি প্রাচীর ভেঙে দিয়ে ওই পরিবারকে বাড়িতে যাতায়াতের ব্যবস্থা করে দেন। 

এর আগে গতকাল বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) ওই পরিবারটিকে নিয়ে ‘রাস্তা বন্ধ, ঘরে যেতে হয় মই দিয়ে’ শিরোনামে ঢাকা পোস্টে ভিডিও সংবাদ প্রকাশিত হয়। বিষয়টি জানাজানি হলে বিভিন্ন মহলে সমালোচনার ঝড় উঠে। পরে শুক্রবার (১৫ ডিসেম্বর) বেলা ১১টার দিকে লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা  মো. জাকির হোসেন ঘটনাস্থলে উপস্থিতি হয়ে একটি সীমানা প্রাচীর ভেঙে দিয়ে ওই পরিবারকে বাড়ি থেকে বের হওয়ার ব্যবস্থা করে দিয়ে আসেন। 

এ ব্যাপারে ভুক্তভোগী আমির হোসেন ঢাকা পোস্টেকে বলেন ,আমি আল্লাহ এবং আপনাদের কাছে কৃতজ্ঞ যে আপনারা সংবাদ প্রকাশ করার পর ইউএনও স্যার এসে প্রাচার ভেঙে আমাকে হাঁটার মতো একটা রাস্তা করে দিয়ে গেছেন।

লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন বলেন, আমি বেলা ১১টার দিকে ওখানে গিয়েছিলাম। স্থানীয় চেয়ারম্যান এবং ইউপি সদস্যকে সঙ্গে নিয়ে একটি প্রাচীর ভেঙে তাদের যাতায়াতের রাস্তা করে দিয়েছি। আমরা এক সপ্তাহ পরে ওই স্থান নিয়ে যে বিরোধ আছে তার একটি স্থায়ী সমাধান করে দেব। 

ব.ম শামীম/আরএআর