বাড়ি নির্মাণ করে দেওয়ার আশ্বাসে ট্রাকচালক রুবেল মোল্লাকে (৩০) কুপিয়ে ও বালিশচাপা দিয়ে হত্যা  করেছেন মিনহাজুল (২৪) নামে এক যুবক। এ ঘটনায় অভিযুক্ত মিনহাজুলকে গ্রেপ্তার করেছে র‌্যাব। শুক্রবার (১৫ ডিসেম্বর) দুপুরে র‍্যাব-১২ এর কোম্পানি কমান্ডার মীর মনির হোসেন এসব তথ্য নিশ্চিত করেন। 

এর আগে বৃহস্পতিবার রাতে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা থেকে মিনহাজুলকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার মিনহাজুল শিবগঞ্জের জাহাঙ্গীরাবাদ চাউলিয়ার বাচ্চু মিয়ার ছেলে। 

র‍্যাব-১২ এর কোম্পানি কমান্ডার মীর মনির হোসেন জানান, মিনহাজুল তার এক সহযোগীকে নিয়ে ট্রাকচালক রুবেলের বাসায় চারটি ইয়াবা ট্যাবলেট নিয়ে যান। এরপর তিনজন মিলে ইয়াবা সেবন করেন। একপর্যায়ে মিনহাজুল ও তার সহযোগী মিলে ট্রাকচালক রুবেলকে ছুরি দিয়ে শরীরের বিভিন্ন জায়গায় আঘাত করেন। পরে মুখে বালিশচাপা দিয়ে মৃত্যু নিশ্চিত করেন তারা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি মিনহাজুল হত্যাকাণ্ডের কথা স্বীকার করেছেন।

র‍্যাব কমান্ডার আরও বলেন, তৃতীয় একটি পক্ষ রুবেলকে হত্যার বিনিময়ে আসামি মিনহাজুলকে একটি বাড়ি নির্মাণ করে দেওয়ার আশ্বাস দিয়েছিল।  নিহত রুবেলের সঙ্গে পূর্বের পারিবারিক বিরোধ ও তৃতীয় পক্ষ থেকে বাড়ির অফার পেয়ে এ হত্যাকাণ্ড ঘটান মিনহাজুল। তবে তৃতীয় পক্ষের বিষয়ে কিছু জানাননি র‍্যাবের এ কর্মকর্তা। 

গত বুধবার (১৩ ডিসেম্বর) বগুড়ার শিবগঞ্জের চাওলাপাড়া গ্রামে নিজ বাড়িতে ট্রাকচালক রুবেল মোল্লাকে কুপিয়ে ও শ্বাসরোধ করে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের মা জমিলা বেগম শিবগঞ্জ থানায় মামলা করেন।

আসাফ উদ দৌলা নিওন/আরএআর