ফরিদপুরের সালথায় কবরস্থান থেকে দুটি কঙ্কাল চুরি করে পালানোর সময় ফসলের মাঠে ফেলে গেছে চোর। পরে পুলিশে এসে কঙ্কাল দুটি উদ্ধার করে।

শুক্রবার (১৫ ডিসেম্বর) বেলা ১১টার দিকে উপজেলার আটঘর ইউনিয়নের গোয়ালপাড়া গ্রামের একটি ফসলি মাঠ থেকে সাদা প্লাস্টিকের বস্তায় মোড়ানো দুটি কঙ্কাল উদ্ধার করা হয়। 

পরে জানা যায়, গোয়ালপাড়া কবরস্থানের কঙ্কাল দুটি ওই গ্রামের মৃত হাবিবা বেগম ও ইদ্রিস মিয়ার। তারা ৪ মাস পূর্বে মারা গেছেন।

স্থানীয়দের সূত্রে আরও জানা গেছে, শুক্রবার বেলা ১১টার দিকে সালথার গোয়ালপাড়া ফসলের মাঠে দুটি সাদা রঙের প্লাস্টিকের বস্তা দেখতে পান এলাকাবাসী। তারা কাছে এগিয়ে গেলে বিকট দুর্গন্ধ পান। এরপর এলাকাবাসী পুলিশে খবর দিলে তারা এসে কঙ্কাল দুটি উদ্ধার করে। পরে গ্রামের সার্বজনীন কবরস্থানে গিয়ে সেখানে দুটি কবর খোড়া অবস্থায় পাওয়া যায়। যার ভেতরে কোনো মরদেহ ছিল না। এলাকাবাসীর ধারণা, ওই কবর দুটি থেকেই কঙ্কাল দুটি চুরি করার জন্য চোর এসেছিল এবং চুরি করে যাওয়ার সময় কোনো সমস্যায় পড়ে সেগুলো ফসলের মাঠে ফেলে পালিয়ে যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে আটঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহাগ খান বলেন, গোয়ালপাড়া গ্রামের গোরস্থান থেকে গতরাতে এক সময় চোর ওই কঙ্কাল দুটি চুরির চেষ্টা করে। চোর ব্যর্থ হয়ে গোরস্থান থেকে প্রায় ১ কিলোমিটার দূরে একটি ফসলি জমিতে ফেলে রেখে চলে যায়। তবে পাশের দুইটি কবর খুঁড়ে আরও দুটি কঙ্কাল নিয়ে গেছে চোরেরা।

সালথা থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) শফিকুল ইসলাম বলেন, খবর  পেয়ে সালথা থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে কঙ্কাল দুটি উদ্ধার করেছে। এই বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

জহির হোসেন/আরকে