দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ (লোহাগড়া উপজেলা এবং নড়াইল সদরের একাংশ) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী, বর্তমান সংসদ সদস্য এবং জনপ্রিয় ক্রিকেট তারকা মাশরাফি বিন মুর্তজাসহ মোট ৬ প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

সোমবার (১৮ ডিসেম্বর) বেলা ১২টার দিকে নড়াইল জেলা প্রশাসকের কার্যালয়ে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেন জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী।

এ সময় মাশরাফি বিন মুর্তজার দলীয় প্রতীক নৌকা গ্রহণ করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস।

এ ছাড়া ওয়ার্কার্স পার্টির মনোনীত প্রার্থী অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমানকে তার দলীয় প্রতীক হাতুড়ি, জাতীয় পার্টির  মনোনীত প্রার্থী অ্যাডভোকেট ফায়েকুজ্জামান ফিরোজকে তার দলীয় প্রতীক লাঙ্গল, ইসলামী ঐক্যজোটের মাহাবুবুর রহমানকে মিনার, এনপিপির মনিরুল ইসলামকে আম ও গণফ্রন্টের মো. লতিফুর রহমানকে মাছ প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আশফাকুল হক চৌধুরি বলেন, নড়াইল-২ আসনে মোট ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। আজকে আমরা প্রতীক বরাদ্দ শেষ করলাম। আজ থেকেই নির্বাচনী প্রচার-প্রচারণা শুরু হবে। সেক্ষেত্রে সকলেই আচরণ বিধিমালা মেনে প্রচার-প্রচারণা করবেন।

এর আগে আজ সকাল সাড়ে ১০টার দিকে নড়াইল-১ (কালিয়া এবং নড়াইল সদরের একাংশ) আসনে ৬ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। এর মধ্যে আওয়ামী লীগ মনোনীত বিএম কবিরুল হক মুক্তিকে তার দলীয় প্রতীক নৌকা, তার স্ত্রী স্বতন্ত্র প্রার্থী চন্দনা হককে ঈগল, জাতীয় পার্টির মিল্টন মোল্যাকে লাঙ্গল, জেলা ওয়ার্কার্স পাটির সভাপতি অ্যাডভোকেট নজরুল ইসলামকে হাতুড়ি, তৃণমূল বিএনপির শ্যামল চৌধুরী সোনালি আঁশ ও জাতীয় পার্টির (জেপি) শামীমা পারভীন ইয়াসমিনকে বাইসাইকেল প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

এমজেইউ