টাঙ্গাইলের সখীপুরে জ্বালানি তেলভর্তি ড্রামের গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সোমবার (১৭ ডিসেম্বর) বেলা ১১টার দিকে উপজেলার কচুয়া বাজারে যমুনা অয়েলের পরিবেশক শওকত হোসেনের গোডাউনে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস।

স্থানীয় সূত্রে জানা যায়, বেলা ১১টার দিকে উপজেলার কচুয়া বাজার এলাকায় যমুনা অয়েলের সখীপুরের পরিবেশক শওকত হোসেনের গোডাউনে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে সখীপুর, নলুয়া বিএএফ এবং বাসাইল ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে গোডাউনে রাখা পেট্রল , ডিজেল, অকটেন এবং মবিলভর্তি  চার শতাধিক ড্রাম, তেল ভর্তি দুটি তেলবাহী ট্রাক, দুটি মোটরসাইকেল এবং টিনশেড গোডাউন পুড়ে গেছে। প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ ধরা হয়েছে প্রায় ৪ কোটি টাকা।

খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ শওকত সিকদার, জেলা ফায়ার সার্ভিসের উপ-পরিচালক শফিকুল ইসলাম ভূইয়া ও সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ শাহীনুর রহমান। 

টাঙ্গাইলের ফায়ার সার্ভিস স্টেশনের উপ-পরিচালক শফিকুল ইসলাম ভূইয়া বলেন, তেল ও মবিল ভর্তি চার শতাধিক ড্রাম ও চার হাজার লিটার তেল ভর্তি দুটি ট্রাক, দুটি মোটরসাইকেল এবং গোডাউন পুড়ে গেছে। বিদ্যুতের শর্টসার্কিট কিংবা শ্রমিকদের বিড়ি সিগারেটের ফেলে দেওয়া আগুন থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

অভিজিৎ ঘোষ/আরএআর