রংপুরে মাওলানা কেরামত আলী (রহ.) জৈনপুরীর মাজার জিয়ারত করে নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেছেন রংপুর-৪ (পীরগাছা-কাউনিয়া) আসনে আওয়ামী লীগের প্রার্থী বাণিজ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা টিপু মুনশি। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুপুরে নগরীর কাচারী বাজার সংলগ্ন ঐতিহ্যবাহী কেরামতিয়া জামে মসজিদ চত্বরে মাজার জিয়ারত করেন তিনি।

পরে সাংবাদিকদের সাথে আলাপকালে টিপু মুনশি বলেন, দেশের অগ্রগতির স্বার্থে ও গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে আবারো নৌকা মার্কাকে বিজয়ী করতে হবে। নৌকাকে বিজয়ী করে উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আবারো শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করতে হবে। এজন্য পীরগাছা-কাউনিয়াবাসীকে ৭ জানুয়ারির ভোটে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ও ভোট দিতে আহ্বান জানাই। 

এ সময় রংপুর মহানগরীর কোতোয়ালি থানা আওয়ামী লীগের সভাপতি ও রংপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র তৌহিদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য তুহিন চৌধুরী, সদস্য ওয়াসিমুল বারী শিমু, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান সিদ্দিকী রনি, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ধনজিৎ ঘোষ তাপসসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন। পরে বাণিজ্যমন্ত্রী তার নির্বাচনী এলাকায় প্রচারণায় অংশ নেন। 

টিপু মুনশি ২০০৮ সালের নবম, ২০১৪ সালের দশম ও ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে রংপুর-৪ (কাউনিয়া-পীরগাছা) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। এর মধ্যে দশম জাতীয় সংসদ নির্বাচনে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও পরবর্তিতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাণিজ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব নিয়ে এখন পর্যন্ত তা পালন করছেন। 

ফরহাদুজ্জামান ফারুক/আরএআর