নাটোরের গুরুদাসপুরে স্বতন্ত্র প্রার্থীর দুই সমর্থককে নৌকা প্রতীকের সমর্থকরা পিটিয়ে হাত-পা ভেঙে দিয়েছে বলে অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সন্ধ্যা ৭টার দিকে উপজেলার নাজিরপুরের গোডাউন মোড় এলাকায় ওই হামলার ঘটনা ঘটে।

হামলায় আহত স্বতন্ত্র প্রার্থীর দুই সমর্থক হলেন, শরিফুল ইসলাম (৩২) ও সিরাজুল ইসলাম (৩৫)। তারা দুজনেই নাটোর-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী আসিফ আব্দুল্লাহ বিন কুদ্দুস শোভনের ট্রাক প্রতীকের পক্ষে নির্বাচনী মাঠে ছিলেন।

হামলায় আহত শরিফুলের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। শরিফুল ইসলাম নাজিরপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক এবং নাজিরপুর গ্রামের ময়েজ উদ্দিনের ছেলে। আর সিরাজুল নাজিরপুর ইউনিয়নের বেড়গঙ্গারামপুর গ্রামের আব্দুল খালেকের ছেলে। তিনিও যুবলীগের রাজনীতির সঙ্গে যুক্ত রয়েছেন।

জানা গেছে, গত রোববার (১৭ ডিসেম্বর) নৌকা প্রার্থীর সমর্থক ইউপি সদস্য আলম ও আল-আমিন স্বতন্ত্র প্রার্থীর সমর্থক জালাল শাহকে পিটিয়ে জখম করেন। ওই ঘটনায় থানায় মামলা দায়ের হলে ইউপি সদস্য আলম গ্রেপ্তার হন। ওই মামলায় আজ (মঙ্গলবার) জামিনে বেরিয়ে এসেই স্বতন্ত্র প্রার্থীর আরও দুই সমর্থককে পিটিয়ে আহত করেন ইউপি সদস্য আলমসহ অন্যরা। 

হামলার শিকার শরিফুল ইসলাম জানান, নৌকার প্রার্থী সিদ্দিকুর রহমান পাটোয়ারীর সমর্থক নাজিরপুর ইউনিয়নের চেয়ারম্যান আয়ুব আলী তাকে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে মাঠে না থাকার জন্য বলেন। পাশাপাশি নৌকার পক্ষে নির্বাচনের মাঠে থাকতে বলেন। কিন্তু এ প্রস্তাবে শরিফুল রাজি হননি। তারই জের ধরে আজ (মঙ্গলবার) সন্ধ্যা ৭টার দিকে ইউপি সদস্য আলমের নেতৃত্বে ৮-১০ জন দেশীয় অস্ত্র নিয়ে তাদের ওপর হামলা চালায়। 

গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক তাহনিক বলেন, আহত দুইজনের মধ্যে শরিফুল ইসলাম নামে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রাজশাহী মেডিকেলে পাঠানো হয়েছে। আর আরেকজনকে চিকিৎসা দিয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

স্বতন্ত্র প্রার্থী আসিফ আব্দুল্লাহ বিন কুদ্দুস শোভন ঢাকা পোস্টকে জানান, হামলার শিকার শরিফুল ও সিরাজুল তার সমর্থক। দফায় দফায় তার সমর্থকদের ওপর বিভিন্ন জায়গায় হামলা হচ্ছে বলে অভিযোগ করেন তিনি। 

আসিফ আব্দুল্লাহ বলেন, নৌকার প্রার্থীর সমর্থক স্থানীয় ইউপি চেয়ারম্যান আইয়ুব আলীর প্রত্যক্ষ মদদে আজকের এই হামলা চালানো হয়েছে। আমি এই হামলার প্রতিবাদ জানাই।

এ বিষয়ে কথা বলতে নৌকার প্রার্থী ও সংসদ সদস্য ড. সিদ্দিকুর রহমান পাটোয়ারীকে ফোন করলে তিনি রিসিভ করেননি।

গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. উজ্জল হোসেন বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। হামলাকারীদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে।

গোলাম রাব্বানী/কেএ